ফেসবুকে প্রেমের নাটক সাজিয়ে প্রতারণা, স্বামী-স্ত্রীসহ গ্রেফতার ৫

|

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধায় ফেসবুকে প্রেমের নাটক সাজিয়ে প্রতারণার অভিযোগে স্বামী-স্ত্রীসহ চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় চক্রটির কবল থেকে ভুক্তভোগী ২ যুবককে উদ্ধার করা হয়েছে।

রোববার (৫ মার্চ) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান গাইবান্ধার পুলিশ সুপার কামাল হোসেন। তিনি বলেন, ফেসবুকে পরিচয়ের মাধ্যমে সম্পর্ক গড়ে তোলা এবং পরবর্তীতে তাদের ডেকে নিয়ে জিম্মি করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে তাদের গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলো- রুবেল শেখ (২৫), জুয়েল আকন্দ (২৬), ফাহিম মিয়া (২২), আরিফুল ইসলাম (৩০) ও মেহনাজ আক্তার সাথী (২৮)। এদের মধ্যে আরিফুল ইসলাম ও মেহনাজ আক্তার সম্পর্কে স্বামী-স্ত্রী।

এছাড়া উদ্ধারকৃত ২ ভুক্তভোগী হলেন- সাঘাটা উপজেলার কচুয়া গ্রামের আজিজার রহমানের ছেলে আপেল মাহামুদ (৩০) এবং ফুলছড়ি উপজেলার দক্ষিণ কাঠুর উদাখালি গ্রামের এনছার আলীর ছেলে জহুরুল ইসলাম (৩১)।

পুলিশ জানায়, সম্প্রতি প্রতারক চক্রটি আপেল মাহমুদ ও জহুরুল ইমলাম নামে দুইজনকে ডেকে নিয়ে তাদের কাছে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। একপর্যায়ে তাদের বিভিন্ন জায়গা ঘুরিয়ে একটি হোটেলের রুম ও ভাড়া বাসায় আটক করে অশ্লীল ভিডিও তৈরির হুমকি দিয়ে মোটা অঙ্কের টাকা দাবি করে। পরে আটক ব্যক্তিরা দাবিকৃত টাকার বিষয়টি পরিবারকে জানায়। তাদের পরিবার বিষয়টি পুলিশকে অবগত করলে তথ্য-প্রযুক্তির সহায়তায় অভিযান চালিয়ে আপেল মাহমুদকে উদ্ধার করা হয়। এছাড়া পৌর শহরের জঙ্গলমারা মৌজার ডায়াবেটিস হাসপাতালের পিছনের একটি ভাড়া বাসা থেকে জহুরুল ইসলামকে উদ্ধার করা হয়। একইসাথে পৃথক দুই ঘটনায় জড়িত স্বামী-স্ত্রীসহ প্রতারক চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করা হয়।

পুলিশ সুপার কামাল হোসেন জানান, প্রতারণায় ঘটনায় গোবিন্দগঞ্জ থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। গ্রেফতারকৃত প্রতারক চক্রের ৫ সদস্যকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply