ঝলসে উঠেছেন সাকিব-এবাদত, লড়াইয়ে ফিরলো বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের দেয়া ২৪৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরুই করেছিলেন ফিল সল্ট ও ইনফর্ম ওপেনার জেসন রয়। কিন্তু প্রথমবারের মতো বোলিং পরিবর্তনেই যেন ঘুরে গেলো ম্যাচের গতিপথ! সাকিব আল হাসানের দুই ওভারে দুই উইকেটের সাথে মাঝের ওভারে এবাদতের আঘাত- টানা তিন ওভারে তিন ইংলিশ ব্যাটারকে ফিরিয়ে দিয়ে ম্যাচে ফিরেছে বাংলাদেশ।

মোস্তাফিজ-তাইজুলের করা প্রথম স্পেল অনায়াসেই খেলেছেন রয় ও সল্ট। কিন্তু আক্রমণে এসেই ইংলিশ ব্যাটিং লাইনআপকে এলোমেলো দেন সাকিব আল হাসান। নবম ওভারের শেষ বলে ক্রিজে জমে যাওয়া ফিল সল্টকে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ বানান বিশ্বসেরা এই অলরাউন্ডার। পরের ওভারেই এবাদত সাজঘরে ফেরান প্রথম ম্যাচে টাইগারদের পরাজয়ের প্রধান কারণ ডাভিড মালানকে। টাইমিং মিস করে মিড অনে মাহমুদউল্লাহর দ্বিতীয় ক্যাচে পরিণত হওয়ার আগে কোনো রানই করতে পারেননি মালান।

দ্বিতীয় ওয়ানডের সেঞ্চুরিয়ান জেসন রয় তখনও ছিলেন ক্রিজে। পরের ওভারে আক্রমণে এসে সেই কাঁটাও উপড়ে ফেলেন সাকিব। উইকেট টু উইকেট ডেলিভারিতে তিনি ভেঙে দেন জেসন রয়ের স্ট্যাম্প। ১ রানে ৩ উইকেট ফেলে দিয়ে ২৪৭ রানের লক্ষ্যকে ইংলিশদের সামনে আরও বড় করে তুলেছে বাংলাদেশ। প্রতিবেদনটি লেখার সময় ইংল্যান্ডের সংগ্রহ ছিল ১৩ ওভার শেষে ৩ উইকেট হারিয়ে ৫৯ রান। এখন ব্যাট করছেন স্যাম কারেন ও জেমস ভিন্স।

এর আগে, হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে সাকিব, মুশফিক ও নাজমুল শান্তর অর্ধশতকে ৪৮.৫ ওভারে ২৪৬ রানে অলআউট হয় তামিম ইকবালের দল।

আরও পড়ুন: তিন অর্ধশতকের পরেও ২৪৬ রানে থামলো বাংলাদেশ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply