ডিবি পরিচয়ে ডাকাতি, ৬ ডাকাত সদস্য গ্রেফতার

|

সিনিয়র করেসপনডেন্ট, নারায়ণগঞ্জ :

ডিবি পুলিশ পরিচয় দিয়ে ডাকাতি সাথে জড়িত থাকার অভিযোগে ডাকাত দলের ছয় সদস্যকে নারায়ণগঞ্জের রূপগঞ্জ থেকে অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ডাকাতি হওয়া ১৯টি গরুসহ একটি ট্রাক উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (৭ মার্চ) ভোরে এই ডাকাতদের গ্রেফতার করা হয়। দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল।

পুলিশ সুপার জানান, মঙ্গলবার ভোররাতে দিনাজপুর থেকে একটি গরু বোঝাই ট্রাক কুমিল্লা যাচ্ছিল। ট্রাকটি রূপগঞ্জের গোলাকান্দাইল এশিয়ান সড়কে পৌঁছালে আইনশৃঙ্খলা বাহিনীর মতো করে ট্রাকে লেজার লাইট মেরে ট্রাকটি থামাতে সিগন্যাল দেয় ডাকাতরা। ড্রাইভার ট্রাকটি থামালে সাত আট জনের একদল ডাকাত নিজেরদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে অস্ত্রের মুখে জিন্মি করে গরুর বেপারী এবং ট্রাকের চালক ও হেলপারকে টেনেহেচড়ে মাইক্রোবাসে তুলে হাত পা বেঁধে ফেলে। পরে গরু বোঝাই ট্রাক ছিনিয়ে নিয়ে যায়। ট্রাকের চালক ও গরুর বেপারীকে সোনারগাঁয়ের তলাতলা এলাকায় হাত পা বাঁধা অবস্থায় মাইক্রোবাস থেকে ফেলে দিয়ে পালিয়ে যায়। পরে গরু ব্যবসায়ী জামির হোসেন রূপগঞ্জ থানায় অভিযোগ দিলে রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ এএফএম সাহেদের নেতৃত্বে পুলিশ রূপগঞ্জের কর্ণপোগ এলাকা থেকে চিহ্নিত ডাকাত তোফা মীর শাওন ও নাদিম হাসান আনিসকে অস্ত্রসহ গ্রেফতার করে। পরে তাদের জিজ্ঞাসাবাদে স্বীকার করে গরুগুলো তারা রাজধানী ডেমরার সারুলিয়া বাজারের কসাই মোজাম্মেলের কাছে বিক্রি করেছে। পরে পুলিশ সারুলিয়া বাজারে অভিযান চালিয়ে কসাই মোজাম্মেল, কাউছার, ফরহাদ ও জুয়েলকে গ্রেফতার করে। তাদের হেফাজতে থাকা ১৯টি গরু উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃত ডাকাতদের প্রত্যেকের বিরুদ্ধে পাঁচ থেকে ছয়টি করে ডাকাতি ও ছিনতাইয়ের মামলা রয়েছে। তারা দীর্ঘদিন ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ও ঢাকা-সিলেট মহাসড়ক, এশিয়ান হাইওয়ে, ৩০০ ফিট সড়কে ডিবি পুলিশ ও র‌্যাব পরিচয় দিয়ে ডাকাতি করে আসছিল।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply