গুলিস্তানে বিস্ফোরণ: গুরুতর আহত ৩১ জন ঢাকা মেডিকেল ও বার্ন ইন্সটিটিউটে চিকিৎসাধীন

|

রাজধানীর গুলিস্তানে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটে চিকিৎসাধীন রয়েছেন ৩১ জন। এদের মধ্যে বার্ন ইন্সটিটিউটে ১১ জন এবং ঢাকা মেডিকেলে ২০ জন চিকিৎসা নিচ্ছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বরাতে এ তথ্য জানা গেছে।

মঙ্গলবারের (৭ মার্চ) এ বিস্ফোরণে শতাধিক মানুষ আহত হয়েছেন। নিহত হয়েছেন এখন পর্যন্ত ২১ জন। এছাড়া নিখোঁজও রয়েছেন কেউ কেউ। তবে বার্ন ইউনিটে ভর্তি থাকা আহত ব্যক্তিদের অবস্থা এখনো সংকটাপন্ন বলে জানিয়েছেন চিকিৎসকরা। এদের মধ্যে একাধিক ব্যক্তি গুরুতর অবস্থায় আইসিইউ এবং হাই ডিপেনডেন্সি ইউনিটে (এইচডিইউ) রয়েছেন।

কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন, পোস্ট অপারেটিভে ভর্তি ৬ জনের অবস্থাও ঝুঁকির মধ্যে রয়েছে। ফলে এ ঘটনায় মৃত্যুর সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

এদিকে বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল পর্যন্ত এ দুর্ঘটনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২১ জনে। এছাড়া মেহেদী হাসান স্বপন নামের একজন এখনো নিখোঁজ রয়েছেন বলে দাবি করেছে তার স্বজনরা। নিখোঁজ স্বপন বাংলাদেশ স্যানেটারি নামের একটি প্রতিষ্ঠানের ম্যানেজার ছিলেন। তার সন্ধানে অভিযান চলছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

প্রসঙ্গত, ভয়াবহ এ বিস্ফোরণে নিহতদের মধ্যে ১৫ জনের পরিবারকে ৫০ হাজার করে অর্থ সহায়তা দিয়েছে জেলা প্রশাসন। আর চিকিৎসারত ২৩ জনকে দেয়া হয়েছে ১৫ হাজার টাকা করে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply