সাকিব-নাসুমে খেলায় ফিরলো বাংলাদেশ; ভয়ঙ্কর হয়ে উঠছেন বাটলার

|

ছবি: সংগৃহীত

দশম ওভারের শেষ বলে ফিল সল্টকে ফেরালেন নাসুম আহমেদ। লিটন দাসের হাতে তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন সল্ট। ৩ নম্বরে ব্যাট করতে আসা ডাভিড মালানকে সাজঘরে ফেরান সাকিব। অন্যপ্রান্তে, একবার জীবন পেয়ে বাংলাদেশি বোলারদের ওপর রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালাচ্ছেন ইংলিশ অধিনায়ক জস বাটলার।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-ইংল্যান্ড। টাইগার অধিনায়ক সাকিব আল হাসান টস জিতে প্রথম বোলিং করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাটিং করতে নেমে দুই ইংলিশ ওপেনার দেখেশুনে খেলতে থাকেন। সময় গড়ানোর সাথে সাথে রানের চাকা সচল করতে থাকেন জস বাটলার ও ফিল সল্ট।

সল্ট কিছুটা সময় নিয়ে খেলতে থাকলেও বাটলার বাংলাদেশি বোলারদের ওপর চড়াও হয়ে খেলতে থাকেন। মোস্তাফিজের করা বলে বিশাল একটি ছক্কাও মারেন এই ইংলিশ অধিনায়ক। এরপর সাকিবের নিয়ন্ত্রিত বোলিংয়ে কিছুটা রানের চাকা থামে। কিন্তু ম্যাচের নবম ওভারে সাকিবকে বিশাল ছক্কা মারেন বাটলার। নাসুমের ১০ম ওভারেও ১ টি চার ও একটি ছক্কা হাঁকান সল্ট। কিন্তু শেষ বলে নাসুমের শিকার হন সল্ট। আউট হওয়ার আগে ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৩৮ রান করেন সল্ট।

৩ নম্বরে ব্যাট করতে আসা ডাভিড মালানকে দ্রুতই সাজঘরে ফেরান সাকিব। ৭ বলে ৪ রান করে শান্তর হাতে তালুবন্দি হয়ে আউট হন মালান। শেষ খবর পাওয়া পর্যন্ত ইংলিশদের সংগ্রহ ১২ ওভার শেষে ২ উইকেট হারিয়ে ৯০ রান। দুই অপরাজিত ব্যাটার বাটলার আছেন ৪১ রান নিয়ে ও বেন ডাকেট আছেন ২ রান করে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply