কুড়িগ্রামে অনলাইনে জুয়ার সফটওয়্যার ডেভেলপারসহ গ্রেফতার ৩

|

স্টাফ করেসপনডেন্ট, কুড়িগ্রাম:

কুড়িগ্রামে অনলাইন জুয়ার অবৈধ সফটওয়্যার ডেভেলপারসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৮ মার্চ) রাতে গ্রেফতারকৃতদের একজনকে জেলার ভুরুঙ্গামারী, ও বাকি দুজনকে রংপুর ও দিনাজপুর থেকে গ্রেফতার করা হয়। 

বৃহস্পতিবার (৯ মার্চ) দুপুরে কুড়িগ্রাম পুলিশ লাইন্স হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, উত্তরবঙ্গে আলোচিত অনলাইন জুয়ার সফটওয়্যার ডেভেলপার সুজন মিয়াসহ অনলাইন জুয়ার মূল হোতা আবুল কালাম ও ভবানী রায়কে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে নগদ টাকা, ল্যাপটপ ও বিভিন্ন কোম্পানির সিম কার্ড ও মোবাইল ফোন উদ্ধার করা হয়।

পুলিশ সুপার আরও জানান, চক্রটি উত্তরবঙ্গসহ দেশের বিভিন্ন এলাকায় অনলাইনে জুয়ার সফটওয়্যার বিক্রি ও মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে তাদের কার্যক্রম চালিয়ে আসছিল। অ্যান্টি টেরোরিজম ইউনিটের সাইবার উইং এর মাধ্যমে তাদের কার্যক্রম শনাক্ত করে তাদের গ্রেফতার করা হয়। চক্রটি ম্যাক্স প্লেয়ার, স্পোর্টস জোন সফটওয়্যার প্রভৃতি ব্যবহার করে সাধারণ মানুষকে বিভিন্ন ধরনের প্রলোভন দেখিয়ে অনলাইনে জুয়া খেলায় উদ্বুদ্ধ করতো এবং মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে উঠতি বয়সের তরুণদের লাখ লাখ টাকা হাতিয়ে নিতো।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আরও জানান, এর আগে রংপুরের মুলাটল প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন অয়ন ছাত্রাবাস থেকে অনলাইন জুয়ার এজেন্ট আবুল কালাম (২২) কে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে কয়েকটি সিম কার্ড ও নগদ টাকা পাওয়া যায়। তার দেয়া তথ্য মতে, কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার ভানা এলাকা থেকে অনলাইন জুয়া সফটওয়্যার ডেভেলপার সুজন মিয়া (২৪) কে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে ল্যাপটপ, মোবাইল ও নগদ টাকা উদ্ধার করা হয়। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে দিনাজপুরের খানসামা এলাকা থেকে অনলাইন জুয়ার অন্য আরেক এজেন্ট ভবানী রায়কে গ্রেফতার করা হয় বলে জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply