মেসির জায়গায় রোনালদো থাকলে আমাদের সমস্যা বেশি হতো: মুলার

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

কে সেরা? মেসি নাকি রোনালদো? এ বিতর্কের আগুনে এবার নতুন করে ঘি দিয়েছেন থমাস মুলার। ক্লাব পর্যায়ে লিওনেল মেসির চাইতে ক্রিস্টিয়ানো রোনালদোকে শক্ত প্রতিপক্ষ মানছেন তিনি। সম্প্রতি পিএসজির বিরুদ্ধে ইউসিএলের ম্যাচের পর এমন কথা বলেছেন বায়ার্ন মিউনিখের অধিনায়ক মুলার। অবশ্য তার কথার শক্ত ভিতও রয়েছে। পরিসংখ্যানও বলছে, ব্যাভারিয়ানদের বিপক্ষে সিআরসেভেন মেসির চাইতে বেশি সফল। খবর দ্য মিররের।

জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম রাউন্ডেই বিদায় নিয়েছে পিএসজি। গত কয়েক মৌসুম ধরেই প্যারিস জায়ান্টদের স্বপ্নভঙ্গের কারণ ব্যাভারিয়ানরা। এবারও মেসি-এমবাপ্পের পায়ের জাদুতেও আটকানো যায়নি তাদের। জার্মান সমর্থকদের মতে, এখনও বায়ার্নের কাছে দুর্বল বিশ্বকাপজয়ী মেসি।

পিএসজির বিরুদ্ধে জয় নিয়ে মাঠ ছাড়ার পর গণমাধ্যমে নিজের অভিব্যক্তি প্রকাশ করেছেন ম্যান অফ দ্য ম্যাচ থমাস মুলার। বলেছেন, মেসির বিপক্ষে খেললে সবকিছুই নাকি তাদের পক্ষেই থাকে। এমনকি ম্যাচের ফলও।

এদিকে, বায়ার্নের বিপক্ষে বরাবরই ব্যর্থ মেসি। রবার্ট লেভানদোভস্কি থেকে শুরু করে মুলারের অধিনায়কত্বের সময়ও ব্যাভারিয়ানদের বিপক্ষে জয় মেসির কাছে রয়ে গেছে অধরা। সর্বশেষ, ২০২০ সালে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালেই বায়ার্নের কাছে ৮ গোলে হেরেছিল মেসির বার্সা।

এরই রেশ ধরে সংবাদ সম্মেলনের এক পর্যায় ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে মেসির তুলনা করে ফেলেন বায়ার্ন অধিনায়ক। কেননা রিয়াল মাদ্রিদের বিপক্ষে বরাবরই ভুগতে হয় ব্যাভারিয়ানদের। সে সময় রিয়ালের শক্তির অপর নাম যে ছিলো সিআরসেভেন।

বায়ার্ন মিউনিখের অধিনায়ক থমাস মুলার বলেন, ক্লাব পর্যায়ে মেসির জায়গায় রোনালদো থাকলে আমাদের সমস্যা বেশি হতো। সে তখন রিয়ালের হয়ে খেলতো। ম্যাচের আগে তাকে নিয়েই আমরা বেশি চিন্তিত থাকতাম।

পর্তুগিজ তারকার পরিসংখ্যানেও তা প্রমাণিত। বায়ার্নের বিপক্ষে ৮ ম্যাচ খেলে জয় পেয়েছেন ৫ ম্যাচে। হেরেছেন মাত্র ২টিতে আর ড্র হয়েছে ১টি তে।

তবে বায়ার্নের বিপক্ষে মেসির পারফরম্যান্স যাই হোক না কেনো কাতার বিশ্বকাপে এ তারকার পারফরম্যান্সে মুগ্ধ হয়েছেন মুলার। আর তা স্বীকারও করেছেন অকপটে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply