জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১, বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে বসেছিলো তারার মেলা

|

আহমেদ তাওকীর:

বর্ণিল আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হলো জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ প্রদান অনুষ্ঠান। এ উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু সম্মেলন কেন্দ্রে বসেছিল তারার মেলা। পুরস্কার প্রদানের পর সাংস্কৃতিক পরিবেশনা মুগ্ধতা ছড়ায় সবার মাঝে। তারকারা নাচ-গানে মাতিয়ে রাখেন পুরো আয়োজন।

বৃহস্পতিবার (৯ মার্চ) বিকেলে ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২১’ প্রদান উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত হয় বর্ণাঢ্য এক অনুষ্ঠান। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এবারে চলচ্চিত্র অবদানের স্বীকৃতি হিসেবে আজীবন সম্মাননা পেয়েছেন নন্দিত অভিনয়শিল্পী ইলিয়াস কাঞ্চন ও ডলি জহুর। মঞ্চে দেয়া বক্তব্যে গুণী অভিনেত্রী ডলি জহুর বলেন, জাতীয় চলচ্চিত্র পুরস্কার শিল্পীদের কাজে আরও অনুপ্রেরণা যোগাবে বলে আমি বিশ্বাস করি।

এছাড়া যৌথভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘লাল মোরগের ঝুঁটি’ ও ‘নোনাজলের কাব্য’। শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক হয়েছেন রেজওয়ান শাহরিয়ার সুমিত (নোনাজলের কাব্য)।

নিজের অনুভূতি জানিয়ে রেজওয়ান শাহরিয়ার সুমিত বলেন, জাতীয় চলচ্চিত্র পুরস্কার হাতে দাঁড়িয়ে আছি আপনাদের সামনে, এটা খুবই ভাল একটা অনুভূতি। এই পুরস্কার আমাকে অনুপ্রেরণা যোগাবে।

এছাড়া, রাত জাগা ফুল ও মৃধা বনাম মৃধা সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার পেয়েছেন মীর সাব্বির ও সিয়াম আহমেদ।

পুরস্কার হাতে পেয়ে অভিনেতা সিয়াম আহমেদ বলেন, পুরস্কার পেলে কাজের ক্ষেত্রে আমরা আরও উৎসাহিত হই। সত্যি বলতে আরও পরিশ্রম করা দরকার। আরও ভাল করার চেষ্টা থাকবে।

আর অভিনেতা মীর সাব্বির বললেন, আমি খুবই আনন্দিত। আমার মা, বড় বোন স্ত্রী, সন্তান সবাই এসেছেন। তাদের সামনে আজকে আমি এতো বড় একটা পুরস্কার পেয়েছি, এটা আমার কাছে দারুণ একটা স্মৃতি হয়ে থাকবে।

এদিকে, নোনা জলের কাব্য ও রেহানা মরিয়ম নূর সিনেমার জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হয়েছেন তাসনোভা তামান্না ও আজমেরী হক বাঁধন। এবারের আসরে ‘নোনাজলের কাব্য’ জিতে নিয়েছে শ্রেষ্ঠ পরিচালক ও শ্রেষ্ঠ অভিনেত্রীসহ সাতটি পুরস্কার।

আজমেরী হক বাঁধন নিজের অনুভূতি জানিয়ে বলেন, অনেক প্রতিবন্ধকতাকে মোকাবেলা করে এ পর্যন্ত আসতে পেরেছি। শেষ পর্যন্ত পুরস্কার পেয়েছি। সম্মানীত ও আনন্দিত বোধ করছি।

পুরস্কার প্রদানের পর শুরু হয় সাংস্কৃতিক পরিবেশনা। এতে অংশ নেন নিপুন আক্তার, জায়েদ খান, অপু বিশ্বাস, বাপ্পি চৌধুরী। মঞ্চে আসেন সাইমন সাদিক, ইমন, দীঘি। অতিথিদের মাতিয়ে রাখের তাদের পারফরমেন্সে। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আলো ছড়ান পুজা চেরীও! তারকাদের একের পর এক পরিবেশনায় আয়োজন হয়ে উঠে বর্নিল। মুগ্ধতার গল্পে শেষ হয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২১ এর আসর।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply