রাজবাড়ীতে বালুর বাল্কহেডে দুর্বৃত্তদের হামলা, গু‌লিবিদ্ধ শ্রমিক

|

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ী জেলায় পদ্মা নদীতে বালুর বাল্কহেডে দুর্বৃত্তদের এলোপাতাড়ি গুলিতে সানু হাওলাদার (৬২) নামে এক বালু শ্রমিক গু‌লিবিদ্ধ হয়েছেন। শুক্রবার (১০ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে রাজবাড়ী সদর উপজেলার ধাওয়াপাড়া ঘাটের অদূরে পদ্মা নদীতে এ ঘটনা ঘটে।

গু‌লিবিদ্ধ সানু বরগুনার নলী গ্রামের মৃত আইনুদ্দীন হাওলাদারের ছেলে। এ সময় তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতা‌লে আনা হয়। সেখানে প্রাথ‌মিক চি‌কিৎসা পর উন্নত চি‌কিৎসার জন্য তাকে ফরিদপুর বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

স্থানীয়রা জানান, জেলা পরিষদ সদস্য ও মিজানপুর ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আজম আলী মণ্ডল এবং মিজানপুর ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিন উদ্দিন আহ‌ম্মেদ টুকু মিজি গ্রুপের মধ্যে বেশ কিছু‌দিন ধ‌রে বিরোধ চলে আসছে। সে কারণে কিছু‌দি‌ন ধরে একের পর এক বালু শ্রমিকদের উপর হামলা, গুলি, মার‌পি‌ট, পাল্টাপা‌ল্টি মামলার অভিযোগে প‌রিস্থি‌তি আরও উত্তপ্ত হ‌য়ে ওঠে। সে কারণেই আজ এ হামলা হয়েছে বলে ধারণা করছে স্থানীয়রা। এতে শ্রমিকদের পাশাপাশি আতঙ্কে আছেন স্থানীয়রাও।

গুলিবিদ্ধ সানু হাওলাদার বলেন, ধাওয়াপাড়া ঘাটের অদূরে পদ্মা নদীতে আজম আলী মণ্ডলের বালু লোড করার সময় ট্রলার যোগে কয়েকজন অস্ত্রধারী সন্ত্রাসী এসে এলোপাতাড়িভাবে গুলি করে সেখান থেকে চলে যায়। এ সময় তার শরীরের বিভিন্ন স্থানে গুলি লা‌গে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও জানান ভুক্তভোগী সানু।

রাজবাড়ী সদর থানার ওসি মো. শাহাদাত হোসেন বলেন, এ বিষয়ে এখন পর্যন্ত কেউ অভিযোগ দায়ের করেনি। তবে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আশ্বাস দেন তিনি।

এর আগে গত ২৫ ফেব্রুয়ারি মিজানপুরের কা‌লিতলার অদূরে পদ্মায় বালুর বাল্কহেডে দুর্বৃত্তদের গু‌লি‌তে ৩ জন আহত হ‌য়। তাদের রাজবাড়ী সদর হাসপাতা‌লে ভ‌র্তি করা হয়। এরপর গত ২৭ ফেব্রুয়ারি দু’প‌ক্ষের সংঘর্ষে উভয় গ্রু‌পের ৫ জন আহত হয়ে হাসপাতা‌লে ভ‌র্তি হয়।

এই দুই দিনের ঘটনায় রাজবাড়ী জেলা পরিষদ সদস্য ও মিজানপুর ইউনিয়ন আওয়ামী লী‌গের সি‌নিয়র সহ-সভাপ‌তি আজম মণ্ডল ও মিজানপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক আমিন উদ্দিন আহ‌ম্মেদ টুকু মি‌জি পাল্টাপা‌ল্টি মামলা দায়ের ক‌রে‌ছেন।

এসআই/ এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply