বার্সেলোনার সাবেক দুই প্রেসিডেন্টের বিরুদ্ধে মামলা

|

রেফারিকে ঘুষ দিয়ে নিজেদের পক্ষে সিদ্ধান্ত নিয়েছে, বার্সেলানা। স্প্যানিশ জায়ান্টদের বিপক্ষে এ অভিযোগ ওঠে গত মাসে। এবার ক্লাবটির সাবেক দুই প্রেসিডেন্ট সান্দ্রো রোসেল ও জোজেফ মারিয়া বার্ত্তোমেউয়ের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন স্প্যানিশ প্রসিকিউটররা। তবে বিচারক মামলাটি গ্রহণ করবেন কি না সে ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। খবর সিএনএনের।

মেসির বিদায়, বিশাল আর্থিক জটিলতা- যার প্রভাবে গত মৌসুমে প্রত্যাশিত পারফর্ম করেনি বার্সেলানা। কিন্তু এ মৌসুমে লা লিগায় আবারও ধারাবাহিকতায় ফিরেছে বার্সেলোনা। কোচ জাভি হার্নান্দেজের অধীনে ধীরে ধীরে ব্যর্থতার বেড়াজাল থেকে বেরিয়ে আসার চেষ্টায় এখন কাতালানরা।

কিন্তু, মাঠের বাইরের বিতর্ক কিছুতেই পিছু ছাড়ছে না কাতালান জায়ান্টদের। গতমাসে বার্সেলানার বিরুদ্ধে আসে গুরুতর এক অভিযোগ। ম্যাচের ফলাফলকে প্রভাবিত করতে রেফরিকে ঘুষ দেবার অভিযোগ আনা হয় ক্লাবটির বিরুদ্ধে। বলা হয়, স্পেনের রেফারি কমিটির সাবেক ভাইস-প্রেসিডেন্ট হোসে মারিয়া এনরিকে নেগরেইরাকে ২০১৬-২০১৮ সালের মধ্যে ১৪ লাখ ইউরো দেয় কাতালান ক্লাবটি। আর, ২০০১-২০১৮ সালের মধ্যে নেগরেইরার কোম্পানিকে বার্সেলোনার পক্ষ থেকে দেয়া হয়েছে মোট ৭৩ লাখ ইউরো। ২০১৬, ২০১৭ ও ২০১৮ মৌসুমে ২টি লা লিগা ও ৩টি কোপা দেল’রে শিরোপা জেতে বার্সেলানা।

এবার এ অভিযোগকে আদালতে নিয়ে গেলেন স্প্যানিশ প্রসিকিউটর। বার্সেলোনার দুই সাবেক সভাপতির বিরুদ্ধে মামলা ঠুকেছেন এক আইনজীবী। তবেঁ, অভিযোগপত্র আদালতের কাছে গেলেও বিচারক মামলাটি গ্রহণ করবেন কি-না সে ব্যাপারে সিদ্ধান্ত হয়নি এখনও।

প্রসিকিউটরদের দাবি, একটি গোপন চুক্তি ও অর্থের বিনিময় নেগরেইরা বার্সেলোনার ম্যাচে রেফারিদের নেয়া সিদ্ধান্তের পাশাপাশি ম্যাচের ফলাফল ক্লাবটির পক্ষ নিয়েছিলেন। ক্লাবটির সাবেক দুই প্রেসিডেন্ট সান্দ্রো রোসেল ও জোজেফ মারিয়ার সরাসরি অংশ নেয়ার বিষয়টি উল্লেখ করা হয়।

যদিও এ ব্যাপারে এখনও কোনো মন্তব্য করেনি বার্সেলোনা। তবে গতমাসে নিজেদের নির্দোশ দাবি করেছিলো স্প্যানিশ জায়ান্টরা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply