৩ ওভারে ইংলিশদের ৩ উইকেটের পতন; ম্যাচে টাইগারদের আধিপত্য

|

ছবি: সংগৃহীত

ফিল সল্টের উইকেট পতনের সময়ও ঠিক টের পাওয়া যায়নি কী আসতে যাচ্ছে। পরের ওভারেই হাসান মাহমুদ দুর্দান্ত এক ইয়র্কারে উপড়ে নিয়েছেন ‘ডেঞ্জারম্যান’ জস বাটলারের স্ট্যাম্প। আর পরের ওভারে আক্রমণে প্রথমবারের মতো এসেই মঈন আলীকে ফিরিয়েছেন মেহেদী হাসান মিরাজ। সাকিব-হাসান মাহমুদ-মিরাজ; এই তিন বোলারই আক্রমণে এসে প্রথম ওভারেই তুলে নিয়েছেন উইকেট। ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে এখন চলছে টাইগারদের আধিপত্য।

টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। শুরুতেই ডাভিড মালানকে ফিরিয়ে দলকে ব্রেক থ্রু এনে দেন তাসকিন আহমেদ। তৃতীয় ওভারে অফ স্টাম্পের বাইরের বল স্ল্যাশ করতে গিয়ে থার্ডম্যানে হাসান মাহমুদের তালুবন্দি হন মালান। মালান ৬ বলে ৫ রান করে সাজঘরে ফিরেছেন।এরপর মঈন আলীকে নিয়ে দলের রানের গতি বাড়িয়ে নেয়ার চেষ্টা করেন অপর ওপেনার ফিল সল্ট। কিন্তু আক্রমণে এসে তৃতীয় বলে ১৯ বলে ২৫ রান করা সল্টকে কট অ্যান্ড বোল্ড করেন সাকিব আল হাসান।

জস বাটলারকে মিরপুরের ক্রিজে থিতু হওয়ার সুযোগ একদমই দেননি হাসান মাহমুদ। আগেরদিনই ক্যারিয়ার শেষে নামের পাশে ৫০০ উইকেট দেখতে চাওয়ার প্রত্যাশা জানিয়েছিলেন এই পেসার। সংক্ষিপ্ত সংস্করণে বিশ্বের অন্যতম ধ্বংসাত্মক ব্যাটার জস বাটলারকে যেভাবে ইয়র্কারে বোল্ড করেছেন হাসান মাহমুদ, তাতে তার প্রত্যাশা অনুরণিত হতেই পারে অনেক সমর্থকের মনে।

বেন ডাকেটের সাথে মঈন আলীর জুটিও স্থায়ীত্ব পায়নি। পরের ওভারেই যে আক্রমণে প্রথমবারের মতো এসে মইনকে সাজঘরের ঠিকানা চিনিয়েছেন মেহেদী মিরাজ! স্পিনে বিপরীতে খেলতে গিয়ে ডিপ মিড উইকেটে বদলি শামীম পাটোয়ারীর ক্যাচে পরিণত হন মঈন আলী। প্রতিবেদনটি লেখার সময় ইংল্যান্ডের সংগ্রহ ছিল ১১ ওভারে ৪ উইকেটে ৬৭ রান।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply