মেডিকেল ভর্তি পরীক্ষায় পাসের হার ৩৫ দশমিক ৩৪ শতাংশ

|

সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে ২০২২-২৩ শিক্ষাবর্ষে এমবিবিএস ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এবার মেডিকেলে পড়ার যোগ্য ৪৯ হাজার ১৯৪ শিক্ষার্থী। পাসের হার ৩৫ দশমিক ৩৪ শতাংশ।

রোববার (১২ মার্চ) দুপুরে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের পুরানো ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন।

ফল প্রকাশের পর স্বাস্থ্য অধিদফতরের https://result.dghs.gov.bd/mbbs ওয়েবসাইটে ফলাফল জানতে পারছেন শিক্ষার্থীরা। এছাড়া স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের https://dgme.portal.gov.bd/ ওয়েবসাইটেও ফল বিষয়ক তথ্য প্রকাশ করা হবে। খুদে বার্তার (এসএমএস) মাধ্যমে ফলা পাবেন শিক্ষার্থীরা। আবেদন করার সময় দেয়া মোবাইল নম্বরে ফলাফল পাওয়া যাবে।

২০২২–২৩ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশ নেয়ার জন্য আবেদন করেছিলেন ১ লাখ ৩৯ হাজার ২১৭ জন শিক্ষার্থী। এর মধ্যে গত শুক্রবার অনুষ্ঠিত ভর্তি পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ৩ হাজার ৪০৪ জন। স্বাস্থ্যশিক্ষা অধিদফতর জানিয়েছে, অনুপস্থিতির হার ছিল ২ দশমিক ৪৪ শতাংশ। রাজধানী ছাড়াও ১৪টি জেলা শহরে মেডিকেল কলেজের এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply