সিরিজ হেরে বাটলারদের সমালোচনায় মুখর ইংলিশ গণমাধ্যম

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে সিরিজকে যথেষ্ট গুরুত্ব দেয়নি ইংল্যান্ড ক্রিকেট দল। এমন মন্তব্য করে সিরিজ হারের পর দলের সমালোচনায় মুখর ইংলিশ গণমাধ্যমগুলো। টাইমস, ডেইলি মেইলসহ শীর্ষ গণমাধ্যমে স্কোয়াডে মাত্র ১৩ জন ক্রিকেটার থাকার প্রসঙ্গ উঠে এসেছে। সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইন অধিনায়ক জস বাটলারের ভূমিকার কঠোর সমালোচনা করেছেন। যদিও ডেইলি মিরর বাংলাদেশের পারফরমেন্সের প্রশংসা করেছে।

সাদা বলে সময়ের সেরা বাটলার বাহিনী যখন বাংলাদেশে সিরিজ খেলতে আসে তখন ‘ঘরের মাঠে বাংলাদেশ শক্ত প্রতিপক্ষ’ সেটা মেনেই এসেছিল। তবে নিজেদের মাটিতে টাইগারদের এমন গর্জন শুনতে হবে এতোটাও হয়তো কল্পনা করেনি থ্রি লায়ন্সরা। প্রথম দুই ওয়ানডে জেতার পর টি-টোয়েন্টির বিশ্ব চ্যাম্পিয়নরা কি বাংলাদেশকে একটু হালকাভাবেই নিয়েছিল?

বাটলার তা স্বীকার না করলেও ইংলিশ গণমাধ্যম মনে করছে তেমনটাই। এক ম্যাচ বাকি থাকতেই টি-টোয়েন্টি সিরিজে ইংলিশদের সিরিজ হারের এমন ভরাডুবিতে বেজায় চটেছে দেশটির সংবাদমাধ্যমগুলো। ইংল্যান্ডের দুর্বল ব্যাটিং লাইনআপ নিয়ে অধিনায়ক জস বাটলারের কোনো আক্ষেপ না থাকার বিষয় নিয়ে শিরোনাম করেছে ডেইলি মেইল। এই সিরিজে ইংল্যান্ডের স্কোয়াডে খেলোয়াড় ছিলেন মাত্র ১৩ জন। উইল জ্যাকস ও টম আবেল চোটে পড়ে ছিটকে যাওয়ার পর তাদের আর বিকল্প কোনো খেলোয়াড়কে দলে নেয়া হয়নি। দলে বিশেষজ্ঞ ব্যাটার কেবল মাত্র চারজন।

আরেক শীর্ষ দৈনিক মিররের শিরোনাম, অতিরিক্ত পরীক্ষা-নিরীক্ষার কারণে দল সিরিজ হেরেছে বাংলাদেশের কাছে। নাজমুল হোসেন শান্ত আর মেহেদী হাসান মিরাজ বাংলাদেশকে জয়ের পথ দেখিয়েছে বলেও উল্লেখ করেছে সংবাদমাধ্যমটি। দ্য গার্ডিয়ান বলছে, মেহেদী মিরাজের আলোকিত পারফরমেন্সেই সিরিজ জিতেছে স্বাগতিকরা। ইংল্যান্ড টিমকে ভারসাম্যহীন আখ্যা দিয়েছে এই শীর্ষস্থানীয় সংবাদমাধ্যমটি।

স্কাই স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইন বাটলারদের ব্যাটিং ব্যর্থতাকেই কাঠগোড়ায় তুলেছেন। নাসেরের মতে, এই সিরিজকে যথেষ্ট সম্মান দেখায়নি ইংল্যান্ড।

সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইন বলেন, আমি মনে করি না ইংল্যান্ড নিজেদের সাহায্য করতে পেরেছে। আমি হলে বাটলারকে দিয়ে ওপেন করাতাম। অন্যদের ব্যর্থতার জন্য ব্যাটিং লাইনআপে পরিবর্তন পছন্দ করি না আমি। দু’টি ম্যাচেই ইংল্যান্ডের বড় পতন হয়েছে। আমাদের স্কোয়াডে আদর্শ ভারসাম্য ছিল না। কিছুটা বিভ্রান্তিকর লেগেছে।

কম ব্যাটার নিয়ে খেলায় স্যাম কারান, মঈন আলীদের উপরের দিকে ব্যাট করার সুযোগ দিয়েছে ইংল্যান্ড। তারা সেই সুযোগ কাজে লাগাতে না পারলেও চলতি বছর বিশ্বকাপ সামনে রেখে এই ভাবনা ছিল বলে জানান জস বাটলার।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply