‘মানুষের ভোট ও ভাতের অধিকার দিয়েছে আওয়ামী লীগ’

|

মানুষের ভোট ও ভাতের অধিকার নিশ্চিত করেছে আওয়ামী লীগ। জনগণের কাছে যে যে কথা দিয়েছি, সেসব কথা রাখতে সক্ষম হয়েছি— বললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কাতার সফর নিয়ে সোমবার (১৩ মার্চ) বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্বে এ কথা বলেন তিনি। আরও বললেন, রমজান হচ্ছে কৃচ্ছসাধনের। আসন্ন রোজায় সেটা করতে হবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ব্যবস্থা নিয়েছে সরকার। সারাবিশ্বে মুদ্রাস্ফীতি চলছে। আমাদের মাটি আছে, মানুষ আছে। যত অনাবাদি জমি আছে চাষাবাদ করতে হবে।

শেখ হাসিনা বলেন, দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই উন্নয়ন হচ্ছে। রাজনৈতিক স্থিতিশীলতা থাকলে উন্নয়ন হয়, সেটা আওয়ামী লীগ প্রমাণ করেছে। আওয়ামী লীগ সবসময় জনগণের জন্য দায়িত্ববোধ নিয়ে কাজ করে। জনগণ আমাদের মূল শক্তি।

প্রধানমন্ত্রী আরও বলেন, স্থিতিশীলতার জন্য নির্বাচন যেন সুষ্ঠু হয় তা দরকার। সরকার নির্বাচন কমিশনকে সম্পূর্ণ স্বাধীন করে দিয়েছে। জনগণের ভোটের অধিকার জনগণ প্রয়োগ করবে। যাকে খুশি তাকে ভোট দেবে। সাধারণ মানুষের আকাঙ্ক্ষা— আওয়ামী লীগ সরকার-ই আবার ক্ষমতায় আসুক। আওয়ামী লীগ সরকারে থাকলে নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয় সেটা স্থানীয় সরকার ও উপনির্বাচনে প্রমাণ করেছে সরকার।

আওয়ামী লীগ যাকে রাষ্ট্রপতি হিসেবে নির্বাচিত করেছেন, তিনি পোড় খাওয়া লোক। দেশপ্রেম ও দেশের প্রতি দায়িত্ববোধ আছে উনার। তার নেতৃত্বে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply