চাঁপাইনবাবগঞ্জ ইউএনও’র বিরুদ্ধে তথ্য না দিয়ে সাংবাদিককে অফিস থেকে বের করে দেয়ার অভিযোগ

|

ফাইল ছবি

স্টাফ করেসপনডেন্ট, চাঁপাইনবাবগঞ্জ:

সংবাদের তথ্য না দিয়ে সাংবাদিককে অফিস থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার বিরুদ্ধে।

সোমবার (১৩ মার্চ) দুপুর সোয়া দুইটার দিকে দৈনিক আজকের পত্রিকার জেলা প্রতিনিধি তারেক রহমানকে অফিস থেকে বের করে দেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইউএনও রওশন আলী। ইউএনওর এমন কর্মকাণ্ডে হতাশা ব্যক্ত করেন সেখানে ভূক্তভোগী সাংবাদিকের সাথে থাকা অন্য সাংবাদিকরাও।

ভূক্তভোগী সাংবাদিক তারেক রহমান বলেন, একটি বিষয়ে মাঠ থেকে তথ্য সংগ্রহ শেষে দুপুরে ইউএনও রওশন আলীর বক্তব্য নেয়ার জন্য তার অফিসে যাই। এ সময় ইউএনও আজকের পত্রিকার পরিচয় পেয়ে বলেন ‘আপনি কি কোনো সেবা নিতে এসেছেন, না তথ্য নিতে? তথ্য নিতে আসলে আপনাকে তথ্য দিবো না। আপনি অফিস থেকে বেরিয়ে যান।’ কারণ জানতে চাইলে ইউএনও বলেন, আপনি আমার বিরুদ্ধে রিপোর্ট করেছেন। এ নিয়ে ডিসি স্যারের কাছে আমাকে জবাবদিহি করতে হয়েছে। আপনাকে কোনো তথ্য দিবো না, বের হয়ে যান।

এ সময় ইউএনও’র কাছে জানতে চাই, আপনার বিরুদ্ধে কি অসত্য নিউজ করা হয়েছে? তিনি এ প্রশ্নের কোনো উত্তর দেননি।

ভূক্তভোগীর সঙ্গে থাকা সাংবাদিক মনোয়ার হোসেন জুয়েল বলেন, একজন গণমাধ্যম কর্মী বক্তব্য নেয়ার জন্য ইউএনওর অফিসে যাবেন, এটাই স্বাভাবিক। তথ্য না দিয়ে উল্টো অফিস থেকে বের করে ইউএনও শুধু একজন সাংবাদিককেই না বরং পুরো সাংবাদিক সমাজকে অপমান করেছেন।

ভূক্তভোগীর সঙ্গে থাকা ফারুক আহমেদ নামের আরেক সাংবাদিক বলেন, একজন সাংবাদিককে সরকারি অফিস থেকে বের করে দেয়াটা মানতে কষ্ট হচ্ছে। এর আগে, ইউএনওর বিরুদ্ধে তিনি যে সংবাদটি প্রকাশ করেছিলেন সেটি বস্তুনিষ্ঠ ও সঠিক সংবাদ ছিল।

এ বিষয়ে জানতে চাইলে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক একেএম গালীভ খাঁন বলেন, কেনো তিনি এমনটি করেছেন সে ব্যাপারে আমি খোঁজ নিচ্ছি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply