গ্রেফতার এড়াতে মুচলেকা দিলেন ইমরান খান

|

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। ছবি: সংগৃহীত

ইমরান খানের গ্রেফতার ঘিরে পাকিস্তানে কাটছে না নাটকীয়তা। লাহোরে সাবেক প্রধানমন্ত্রীর বাড়ির চারপাশে চলছে অসন্তোষ-সহিংসতা। বাধ্য হয়ে বুধবার (১৫ মার্চ) ভোর সাড়ে ৪টা নাগাদ ভিডিও বার্তায় মুচলেকা দেন তিনি। খবর রয়টার্সের।

পিটিআই চেয়ারম্যান বলেন, নিরস্ত্র পিটিআই নেতাকর্মীকে ঠেকাতে ভারী নিরাপত্তা বহর নামিয়েছে সরকার। পুলিশের সাথে মোতায়েন রয়েছে রেঞ্জার্স। দলীয় নেতাকর্মীদের ওপর লাঠিচার্জের পাশাপাশি দেদারসে টিয়ার গ্যাস ছোঁড়া হচ্ছে।

এদিকে নিরপরাধ পাকিস্তানিদের রক্ষায় মুচলেকা দিয়েছেন বলে দাবি করেছেন ইমরান খান। ভিডিও বার্তায় সেটি স্বাক্ষরের ছবিও প্রকাশ করা হয়। এ সময় তিনি প্রতিশ্রুতি দেন আগামী ১৮ মার্চ আদালতে হাজিরা দেবেন তিনি। কারণ, সেদিন পর্যন্ত তার জামিন বহাল রয়েছে।

সাবেক পাক প্রধানমন্ত্রীর দাবি, এই মুচলেকার পর বিধিমালা অনুসারে গ্রেফতারের এখতিয়ার থাকে না।

ইমরান খান বলেন, আজ লাহোর হাইকোর্টের প্রেসিডেন্ট ইশতিয়াক খান বরাবর মুচলেকা দিয়েছি। যেসব পুলিশ কর্মকর্তা গ্রেফতারের জন্য এসেছিলেন, তিনি তাদের প্রতিশ্রুতি দিয়েছেন যে; ১৮ মার্চ আদালতে হাজিরা দিবো আমি। অপরাধ আদালতের ৭৬ নম্বর বিধিমালা অনুসারে- এই বন্ডের পর গ্রেফতারের আর কোনো সুযোগ থাকে না।

প্রসঙ্গত, গত এক মাসে আলোচিত তোশাখানা মামলায় উপস্থিত না হওয়ায়; দুই দফা ইমরান খানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। তার বিরুদ্ধে অভিযোগ, ক্ষমতায় থাকাকালে তিনি দামি উপহার সরিয়েছেন এবং বিক্রি করেছেন।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply