শৈলকুপায় ৩ শিশুকে পুড়িয়ে হত্যা: একমাত্র আসামির মৃত্যুদণ্ড

|

ঝিনাইদহে ৩ শিশুকে পুড়িয়ে হত্যা মামলায় একমাত্র আসামি ইকবাল হোসেন।

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের শৈলকুপায় ৩ শিশুকে পুড়িয়ে হত্যা মামলায় একমাত্র আসামি ইকবাল হোসেনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। দণ্ডপ্রাপ্ত আসামি শৈলকূপা উপজেলার কবিরপুর গ্রামের গোলাম নবীর ছেলে। সে বর্তমানে পলাতক রয়েছে।

বুধবার (১৫ মার্চ) দুপুরে ঝিনাইদহ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. নাজিমুদ্দৌলা এ দণ্ডাদেশ দেন। একইসাথে তাকে ৩ লাখ টাকা জরিমানা করা হয়।

মামলার বিবরণে জানা যায়, আসামি ইকবালের সাথে তার পিতা গোলাম নবীর টাকা সংক্রান্ত লেনদেন নিয়ে বিরোধ হয়। এর জেরে ২০১৬ সালের ৩ জানুয়ারি সন্ধ্যায় ইকবাল কার্টুন দেখানোর কথা বলে নিজের ঘরে ভাতিজা সাফিন, আমিন ও ভাগ্নে মাহিনকে ডেকে নেয়। এরপর তাদের হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করে, গ্যাসের সিলিন্ডার খুলে আগুন ধরিয়ে দেয়। এতে ঘটনাস্থলেই সাফিন ও আমিন দগ্ধ হয়ে মারা যায়। পরে চিকিৎসাধীন অবস্থায় ভাগ্নে মাহিনও মারা যায়।

পরে এ ঘটনায় সাফিন ও আমিনের পিতা দেলোয়ার বাদী হয়ে শৈলকূপা থানায় একটি মামলা দায়ের করেন। তদন্ত শেষে পুলিশ ওই বছরের ১৭ ফেব্রুয়ারি ইকবালকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালত মামলায় একমাত্র আসামি ইকবালকে মৃত্যুদণ্ড ও ৩ লাখ টাকা জরিমানা করে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply