বেনাপোলে সাবেক পৌর মেয়রের দুর্নীতির বিরুদ্ধে ঝাড়ু মিছিল

|

বেনাপোল প্রতিনিধি :

যশোরের বেনাপোল পৌরসভার সাবেক মেয়র আশরাফুল আলম লিটনের বিরুদ্ধে দুর্নীতি, লুটপাট ও অর্থ আত্মসাতের বিষয়ে তদন্তপূর্বক বিচারের দাবিতে দুর্নীতি বিরোধী বিক্ষোভ সমাবেশে ঝাড়ু মিছিল করেছে বেনাপোল সচেতন নাগরিক কমিটি।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরের দিকে সচেতন নাগরিক কমিটির ব্যানারে সকল শ্রেণিপেশার নারী পুরুষের সমন্বয়ে এ বিক্ষোভ মিছিল বেনাপোল বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিল শেষে বেনাপোল পৌরসভা চত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বেনাপোল পৌর আওয়ামী লীগের সভাপতি এনামুল হক মুকুল বলেন, বেনাপোল ট্রাক টার্মিনালসহ পৌরসভার বিভিন্ন অর্থ আত্মসাতসহ মেয়রের বিরুদ্ধে অনেক দুর্নীতির অভিযোগ রয়েছে। আমরা চাই বিষয়টি তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হোক।

শার্শা উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ বলেন, সাবেক মেয়র আশরাফুল আলম লিটন জনগণ ও পৌরসভার কোটি কোটি টাকা তসরুপ করেছেন। আমরা সেই টাকার সঠিক হিসাবসহ অতিদ্রুত তার বিচার দাবি করছি। বিক্ষোভ সমাবেশ শেষে নাগরিক কমিটির পক্ষ থেকে বেনাপোল পৌর সচিবের কাছে স্মারকলিপি জমা দেয়া হয়।

এদিন বিকালে বেনাপোল পৌর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন সাবেক পৌর মেয়র আশরাফুল আলম লিটন। তিনি তার লিখিত বক্তব্যে বলেন, একশ্রেণির স্বার্থান্বেষী মহল রাজনৈতিকভাবে আমাকে হেয় প্রতিপন্ন করতে পরিকল্পিতভাবে বিভিন্ন প্রকার ষড়যন্ত্র করছে। এ ক্ষেত্রে আমার বিরুদ্ধে যে অপপ্রচার চালানো হচ্ছে তা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত। পৌরসভার মেয়র থাকাকালীন কোনো দুর্নীতি বা অনিয়ম হয়নি। পৌরসভার নিয়ম মোতাবেক টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।

তিনি বলেন, পৌরসভার রাজস্ব আয়ের স্বার্থে এবং পৌরসভার কর্মকর্তা কর্মচারীর বেতন ভাতা প্রদানের লক্ষ্যে সেবার বিনিময়ে রাস্তা হতে ট্রাক টোল আদায়ের জন্য বাংলা ১৪২৬ সনে ইজারা প্রদান করা হয় এবং ইজারাদারের দাখিলকৃত দর, ভ্যাট ও আইটিসহ ইজারা মূল্য ছিল ৫২ লাখ ১৫ হাজার ৪৬৭ টাকা। যা ইজারাদার পরিশোধ করেন এবং টোল আদায় কার্যক্রম চালু করেন। টাকা বিভিন্ন খাতে সমন্বয় করা হয়েছে তার প্রমাণ পৌরসভায় আছে। এ সময় পৌর ও উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply