শামির তোপে ১৮৮ রানে গুটিয়ে গেলো অস্ট্রেলিয়া

|

ছবি: সংগৃহীত

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সিরিজের প্রথম একদিনের ম্যাচে মাত্র ৩৫ ওভার ৪ বলে ১৮৮ রানে গুটিয়ে গেলো অস্ট্রেলিয়ার ইনিংস। ভারতীয় পেসারদের দাপটে বড় রানের আশা জাগিয়েও শেষটা ভালো হয়নি সফররতদের। অজিদের হয়ে সর্বোচ্চ রান করেন ওপেনার মিচেল মার্শ। ৬৫ বলে ৮১ রানের ইনিংস খেলেন মার্শ।

টস হেরে ব্যাট করতে নেমে ট্রাভিস হেডকে হারায় অস্ট্রেলিয়া। ২য় ওভারেই সিরাজের বলে বোল্ড হয়ে ফেরেন হেড। আউট হবার আগে করেন মাত্র ৫ রান। ২য় উইকেট জুটিতে স্টিভেন স্মিথকে সাথে নিয়ে ৭২ রানের জুটি গড়ে সেই ধাক্কা সামাল দেন মিচেল মার্শ। দলীয় ৭৭ রানে ভারতীয় অধিনায়ক আউট করেন অজি অধিনায়ককে। হার্দিক পান্ডিয়ার বলে উইকেটে পেছনে ক্যাচ দিয়ে ফেরার আগে ৩০ বলে ২২ রান আসে স্মিথের ব্যাট থেকে।

ছবি: সংগৃহীত

৩য় উইকেট জুটিতে ল্যাবুশানেকে নিয়ে আরও একটি পঞ্চাশোর্ধ জুটি গড়েন মার্শ। কিন্তু দলীয় ১২৯ রানে জাদেজার বলে এই অজি ওপেনার আউট হলে বড় সংগ্রহের ভিতে আঘাত লাগে সফররতদের। ৬৫ বলে ৮১ রান করা মার্শের ইনিংসে ছিল ৫টি ছয় আর ১০টি চারের মার।

এরপর আর কোনো অজি ব্যাটারই সফল হতে পারেনি ভারতীয় বোলারদের সামনে। ২২ বলে ১৫ রান করা ল্যাবুশানেকে আউট করেছেন কুলদীপ যাদব।

ছবি: সংগৃহীত

তবে নিজের ২য় স্পেলে বল করতে এসে আরও ভয়ঙ্কর হয়ে ওঠেন মোহাম্মদ শামি। প্রথমে ২৭ বলে ২৬ রান করা জশ ইংলিশের উইকেট উপড়ে ফেলেন তিনি। এক ওভার পর আবারও আঘাত হানেন শামি। এবারও বোল্ড করেন ক্রিজে থিতু হওয়া কামেরুন গ্রিনকে।

শেষ দিকে গ্ল্যান ম্যাক্সওয়েল আর মারকাস স্টয়নিসদের অসহায় আত্মসমর্পন শুধু লজ্জাই বাড়িয়েছে অস্ট্রেলিয়ার। শেষ ১৯ রানে ৬ উইকেট হারিয়ে মাত্র ৩৫ ওভার ৪ বলে ১৮৮ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস।

ভারতের হয়ে ৩টি করে উইকেট নিয়েছেন মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজ। দুই উইকেট নিয়েছেন রবীন্দ্র জাদেজা। ১টি করে উইকেট পেয়েছেন হার্দিক পান্ডিয়া ও কুলদীপ যাদব।

/এ এইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply