কী আছে বলিউড তারকাদের চোখ ধাঁধানো ভ্যানিটি ভ্যানে   

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

গ্ল্যামারের দুনিয়ায় তাদের ওঠা-বসা। তাদের সব কিছুতেই স্টাইলের ছোঁয়া। সেলিব্রেটিদের গাড়ি-বাংলো-পোষাকের ফ্যাশনে যেমন রয়েছে চমক, তেমনই চমক রয়েছে তাদের ভ্যানিটি ভ্যানেও। শুটিং সেটে যে চাকা লাগানো ‘ঘর’-এ তারকারা সাজগোজ করেন, বিশ্রাম নেন সেগুলোকেই বলা হয় ভ্যানিটি ভ্যান। শোনা যায়, ভ্যানগুলো পাঁচতারা কোনো হোটেল রুমের চেয়ে কম কিছু নয়।

শ্যুটিংয়েই বেশিরভাগ সময় কাটে তারকাদের। কাজের ফাঁকে আরামের জন্য বাড়ির বিকল্প ব্যবস্থা তো থাকতেই হবে। তাদের ভ্যানিটি ভ্যানকে অনেকাংশেই বাড়ির মিনিয়েচার বলা যায়। কিং খান শাহরুখের ভ্যানিটি ভ্যান সম্পর্কে বলা হয় যে, তার ভ্যানটি লার্জার দ্যান লাইফ। লেটেস্ট গ্যাজেট আর টেকনোলজিতে ঠাসা ভ্যানের মেঝে পুরোটাই কাঁচের। ভ্যানের মধ্যেই রয়েছে প্যানট্রি, ওয়্যারড্রোব, স্পেশাল মেকআপ চেয়ার ও টয়লেট কিউবিকল। আইসল্যান্ডে ‘দিলওয়ালে’র শুটিং চলাকালে এ ভ্যান কিনেছিলেন শাহরুখ।

কারিনা কাপুরের ভ্যানিটি ভ্যান যেন ক্লাস মিটস ফানের পারফেক্ট উদাহরণ। আইভরি মনোক্রোমের সঙ্গে ব্লেন্ড হয়েছে পপ কালার। বাড়ির ফিল দিতে ভ্যানিটি ভ্যানের দেয়ালে লাগানো রয়েছে কারিনার নানা মুডের ছবি।

অন্যদিকে, ক্যাটরিনার ভ্যানিটি ভ্যানটি আসলে ভ্যান নাকি সাজানো গোছানো অ্যাপার্টমেন্ট তা বোঝা বেশ ভার। ভ্যানটি ডিজাইন করেছেন তার কাছের বন্ধু আনিতা শ্রফ। কাঠের আসবাব, প্যাস্টেল কালার শেড, রাগস, ফাঙ্কি ওয়ালপেপার, সব মিলিয়ে বোহেমিয়ান লুক পুরো ভ্যানজুড়ে।

আলিয়া ভাটের ভ্যানিটি ভ্যান ডিজাইন করেছেন স্বয়ং গৌরী খান। ইন্টেরিয়রে প্রতিফলিত হয়েছে অভিনেত্রীর ব্যক্তিগত টেস্ট। আলিয়া তার এ ভ্যানকে নিজের দ্বিতীয় বাড়ি বলে থাকেন।

এদিকে, অজয় দেবগনের ভ্যান দেখলে মনে হয় যেন আস্ত একটি বিমান। মিনি জিম থেকে শুরু করে অনেক ট্রেন্ডি সরঞ্জাম রয়েছে এর ভেতরে।

এক্ষেত্রে পিছিয়ে নেই দক্ষিণী তারকারাও। ভারতের অন্যতম ধনী অভিনেতা আল্লু অর্জুন নিজের গাড়ির ব্যাপারে খুবই খুঁতখুঁতে। আল্লুর ভ্যানিটি ভ্যানের নাম ফ্যালকন, দাম সাত কোটি রুপির বেশি।

অন্যদিকে, ভারতের শীর্ষ পারিশ্রমিক পাওয়া তারকা প্রভাসকে ‘আদিপুরুষ’ এর শুটিংয়ের সময় নতুন এক ভ্যানিটি ভ্যানে দেখা গেছে। প্রভাসের সে ভ্যানে ছাদ খুলে রাখার সুবিধা আছে। দক্ষিণী নায়িকাদের  মধ্যে সবচেয়ে বিলাসবহুল ভ্যান ব্যবহার করেন সামান্থা।

এদিকে ভ্যানিটি ভ্যান নিয়েও খোঁচা দিতে ছাড়েননি বলিউডের ‘কন্ট্রোভার্সি কুইন’ কঙ্গনা রানাওয়াত। তার ভ্যানটিই এই মুহূর্তে বলিউড তারকাদের মধ্যে সবচেয়ে দামি, যার মূল্য প্রায় ৬৫ লাখ রুপি। ভ্যানটি বানিয়েছেন কেতন রাভাল।

তিনি জানান, ইন্টিরিয়রের খুঁটিনাটি সব কঙ্গনা নিজে দেখেছেন। এমনকি ভ্যানের মধ্যে শৌচালয়ে যে জেট স্প্রে ব্যবহার করছেন কঙ্গনা, সেটি কোন সংস্থার হবে সেটিও বলে দিয়েছেন নিজেই।



একটা সময় ভারতে অভিনয়শিল্পীদের ভ্যানিটি ভ্যান বলতে কিছু ছিল না। সবচেয়ে বেশি বিপদে পড়তে হতো অভিনেত্রীদের। আউটডোর লোকেশনে গাছের আড়ালে পোশাক বদলে বিড়ম্বনার কথা অনেকবারই বলেছেন জয়া বচ্চন, হেমা মালিনী থেকে সত্তর, আশির দশকের অনেক অভিনেত্রী। তবে দিন বদলেছে। ভ্যানিটি ভ্যানের ধারণা ইন্ডাস্ট্রিতে প্রথম নিয়ে আসেন অভিনেত্রী পুনাম ধীলোঁ। যেটি উদ্বোধন করেন শ্রীদেবী, অনিল কাপুর ও অমিতাভ বচ্চন। তখনও কারো ধারণাই ছিল না যে, কী ইতিহাস তৈরি করতে চলেছেন তারা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply