নোয়াখালীতে মডেল মসজিদে বিস্ফোরণ

|

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীর বেগমগঞ্জে মডেল মসজিদের দ্বিতীয় তলায় একটি কক্ষে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে মসজিদের ওই কক্ষের দুইটি দরজা, দুইটি জানালা, মেঝে ও ওপরের সিলিং এর কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গেছে।

মঙ্গলবার (২১ মার্চ) রাত সোয়া এগারোটার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। তবে বিস্ফোরণে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

বিস্ফোরণের ঘটনার খবর পেয়ে বুধবার (২২ মার্চ) সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান ও পুলিশ সুপার মো. শহীদুল ইসলামসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা। এরপর ঘটনাস্থলে যান পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি), পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ও গোয়েন্দা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

জানা গেছে, মঙ্গলবার রাত আনুমানিক সোয়া এগারোটার দিকে বেগমগঞ্জ উপজেলার আলীপুর এলাকায় নির্মিত উপজেলা মডেল মসজিদের দ্বিতীয় তলায় মোয়াজ্জিন ও খাদেম থাকার কক্ষে আকস্মিক এ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে কক্ষটির দুইটি দরজা ও দুটি জানালা ক্ষতিগ্রস্ত হয়। জানালার গাছগুলো ভেঙ্গে চূর্ণ-বিচূর্ণ হয়ে যায়। তবে বিস্ফোরণের সময় কক্ষটিতে মুয়াজ্জিন ও খাদেমদের কেউ না থাকায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

এ প্রসঙ্গে জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম বলেন, মসজিদের একটি ঘরে বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে মোটামুটি নিশ্চিত হওয়া গেছে। তবে বিস্ফোরণের কারণ সম্পর্কে এখনো সুনির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। ঘটনার সময় ওই ঘরে কেউ ছিল কি না সে বিষয়েও এখনও কোনো তথ্য পাওয়া যায়নি। বিস্ফোরণের কারণ সম্পর্কে নিশ্চিত হতে বিশেষজ্ঞ দলকে খবর পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply