হাইভোল্টেজ ম্যাচে রাতে মুখোমুখি ইতালি-ইংল্যান্ড

|

ছবি: সংগৃহীত

আজ থেকে শুরু হচ্ছে ইউরো ২০২৪ এর বাছাই পর্ব। রাতের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে মুুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন ইতালি ও রানার্স আপ ইংল্যান্ড। গেল আসরের দুই ফাইনালিস্টের এই মহারণে বাড়তি পারদ ছড়াবে এ ম্যাচে।

নিজেদের ঘরের মাঠ দিয়াগো আরমান্দো ম্যারাডোনা স্টেডিয়ামে ইংল্যান্ডকে আতিথ্য জানাবে ইতালি। মহারণের এই ম্যাচটি শুরু হবে বৃহস্পতিবার (২৩ মার্চ) বাংলাদেশ সময় দিবাগত রাত ১টা ৪৫ মিনিটে। সাম্প্রতিক সময়ে ইংল্যান্ড ও ইতালির মধ্যকার ম্যাচগুলো উত্তাপ ছড়িয়েছে। সেখানে জয়ের পাল্লা ভারি আজ্জুরিদের। ২০২১ সালে ইংল্যান্ডের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে ইংল্যান্ডকে হারিয়েই সবশেষ ইউরোর শিরোপা জয় করে ইতালি। ওই ফাইনালের পর উয়েফা নেশন্স লিগে দু’বার দেখা হয়েছে দু’দলের। সেখানে গত বছর জুনে গোলশূন্য ড্র করার তিন মাস পরের দেখায় জিয়াকোমো রাসপাডোরির গোলে ১-০ ব্যবধানে ইংলিশদের হারায় চারবারের বিশ্বচ্যাম্পিয়ন ইতালি।

ছবি: সংগৃহীত

বিশ্বকাপে টানা দুই আসরে অংশ নিতে না পারলেও ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ঠিকই দাপট  দেখায় ইতালি। সবশেষ টুর্নামেন্টেও শিরোপা জিতেছে তারা। এবার বাছাইপর্বেই শক্তিশালী প্রতিপক্ষে মুখোমুখি হতে হচ্ছে আর্জুরিদের। তবে ক্লাব পর্যায়ের ফর্ম বিবেচনায় তারুণ্য নির্ভর দল নিয়ে ঘরের মাঠে জয়েই চোখ রোবের্তো মানচিনির।

অন্যদিকে বাছাইপর্বের ইংল্যান্ড দল থেকে বাদ পড়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা স্ট্রাইকার মার্কোস রাশফোর্ড, চেলসি মিডফিল্ডার ম্যাসন মাউন্ট ও নিউক্যাসল গোলরক্ষক নিক পোপ। গত রোববার (১৯ মার্চ) ফুলহ্যামের বিরুদ্ধে এফএ কাপের কোয়ার্টার ফাইনালে ইনজুরিতে পড়েন রাশফোর্ড। অন্যদিকে ইংল্যান্ডের হয়ে দশ ম্যাচ খেলা পোপ নটিংহ্যাম ফরেস্টের সাথে ইংলিশ প্রিমিয়ার লিগে নিউক্যাসলের ২-১ গোলের জয়ের ম্যাচে ইনজুরিতে আক্রান্ত হন। আগে থেকে ইনজুরিতে থাকা মাউন্ট এখনো সুস্থ হয়ে মাঠে ফিরতে পারেননি।

/আরআইএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply