চুয়াডাঙ্গায় ভুসির বস্তা থেকে আড়াই কোটি টাকার স্বর্ণ উদ্ধার

|

চুয়াডাঙ্গা প্রতিনিধি:

চুয়াডাঙ্গার দর্শনা থানার সুলতানপুর সীমান্তে ১০টি স্বর্ণের বার উদ্ধার করেছে চুয়াডাঙ্গা বিজিবি-৬। বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকাল ৩টার দিকে সুলতানপুর বিওপির ঝাঝাডাঙ্গা গ্রাম থেকে এই স্বর্ণের বারগুলো উদ্ধার করা হয়।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাঈদ মোহাম্মাদ জাহিদুর রহমান বলেন, সীমান্ত দিয়ে ভারতে স্বর্ণের চালান পাচার হচ্ছে, এমন গোপন সংবাদের ভিত্তিতে ঝাঝাডাঙ্গা গ্রামে অভিযান চালাই। এসময় আমরা সীমান্ত পিলার ৭৮/৬-আর থেকে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের ভেতরে ঝাঝাডাঙ্গা গ্রামের চার রাস্তার মোড়ে পাকা রাস্তার পাশে জন্য অবস্থান করি। বিকাল ৩টায় এ এলাকা দিয়ে ব্যাটারিচালিত একটি ভ্যান নাস্তিপুর সীমান্ত এলাকার দিকে যেতে দেখে সন্দেহ হলে বিজিবির সশস্ত্র টহলদল উক্ত ব্যাটারিচালিত ভ্যানটির গতিরোধ করে। তখন ভ্যানে অবস্থানরত এক ব্যক্তি টহলদলকে দেখতে পেয়ে দ্রুত ভ্যান থেকে নেমে দৌড়ে পালিয়ে যায়। পরবর্তীতে টহলদল ভ্যানের ওপরে একটি গমের ভুসির বস্তা জব্দ করে। ভ্যানে অবস্থানরত অন্যান্য আরোহীদেরকে বস্তার ব্যাপারে জিজ্ঞাসা করলে তারা বস্তাটি পালিয়ে যাওয়া ব্যক্তির বলে টহলদলকে জানান। পালিয়ে যাওয়া ব্যক্তির পরিচয়ের ব্যাপারে টহলদল তাদেরকে জিজ্ঞাসা করলে তারা পলাতক ব্যক্তিকে চিনেন না বলে জানান। পরে জব্দকৃত গমের ভুসির বস্তাটি তল্লাশি করে অভিনব কায়দায় লুকানো অবস্থায় ৩ কেজি ১৬৩ গ্রাম ওজনের ছোট বড় ১০টি স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হই। যার আনুমানিক বাজার মূল্য ২ কোটি ৫৫ লাখ টাকা।

তিনি আরও বলেন, এ ব্যাপারে নায়েক দিদার বাদশা বাদী হয়ে দর্শনা থানায় মামলা দায়ের করে আটককৃত স্বর্ণের বারগুলো চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply