‘যতবার তাসকিনকে দেখছি, ততবারই মুগ্ধ হচ্ছি’

|

ছবি: সংগৃহীত

লক্ষ্য হাতের মুঠোয় থাকলেও তাসকিন আহমেদের আগুনে বোলিংয়ে আইরিশদের ইনিংসকে ধ্বংসস্তূপে পরিণত করে বাংলাদেশ। আয়ারল্যান্ডের ব্যাটিং ইউনিটকে এলোমেলো করে দেয়ার মূল কাজটা করেছেন এই ডানহাতি পেসারই। ম্যাচ শেষে আইরিশ অধিনায়ক পল স্টার্লিংয়ের কণ্ঠে ছিল তাসকিনের প্রশংসা। যতবার তাসকিনকে দেখছেন, ঠিক ততবারই মুগ্ধ হচ্ছেন বলেও জানান এই আইরিশ অধিনায়ক।

বৃষ্টি বিঘ্নিত প্রথম টি-টোয়েন্টির ম্যাচে বল হাতে আগুন ঝরিয়েছেন পেসার তাসকিন। ৭ বলের মধ্যে ৪ উইকেট তুলে নেন তিনি। মাত্র ১৬ রান খরচায় নিয়েছেন ৪ উইকেট। এর মধ্যে ১ ওভারেই ৩ উইকেট নিয়ে আয়ারল্যান্ডের ব্যাটিং লাইনআপকে ধসিয়ে দেন এই ডানহাতি পেসারই। সেই সাথে, টি-টোয়েন্টিতে নিজের আগের সেরা বোলিং ফিগারকেও টপকে যান তাসকিন।

ছবি: সংগৃহীত

বদলে যাওয়া তাসকিনের পেছনে অন্যতম কারিগর হিসেবে কাজ করছেন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। নিজের খেলোয়াড়ি জীবনের অভিজ্ঞতা দিয়ে তিনি ঢেলে সাজাচ্ছেন বাংলাদেশের পেস আক্রমণ। তার অধীনে কেবল তাসকিনই নন; উন্নতি করছেন মোস্তাফিজ, এবাদত, হাসান মাহমুদ, শরিফুলরা।

পল স্টার্লিং বলেন, যতবারই তাসকিনকে দেখছি ঠিক ততবারই মুগ্ধ হচ্ছি আমি। আগেরবারের চেয়েও আরও বেশি উন্নতি করছে সে। গতির সাথে তার আগ্রাসী মনোভাবও বেড়েছে; যা একজন পেসারের জন্য বেশ গুরুত্বপূর্ণ। তাসকিনের বিপক্ষে খেলাটা সত্যি বেশ কঠিন।

একটা সময় স্পিন নির্ভর বাংলাদেশ এখন প্রতিপক্ষকে শাসন করছে পেস অ্যাটাকে। দেশের ক্রিকেটের জন্য এই পরিবর্তনকে ভালো দিক বলে মানছেন বিশ্লেষকরা। আর ভয়ডরহীন ক্রিকেটকেই বেশি উপভোগ করছেন টাইগার ক্রিকেটের গতি তারকা তাসকিন আহমেদ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply