মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষ, সাবেক কাউন্সিলর প্রার্থী নিহত

|

নিহত লায়েক মিয়া। ছবি : সংগৃহীত

সুনামগঞ্জ প্রতিনিধি:

সুনামগঞ্জের ছাতকে মসজিদ কমিটি নিয়ে পূর্ব বিরোধের জেরে লায়েক মিয়া (৪০) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি শহরের মন্ডলীভোগ জংলীগড় এলাকার মৃত আব্দুল মান্নান মনার ছেলে এবং ছাতক পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর প্রার্থী।

মঙ্গলবার (২৮ মার্চ) রাত সোয়া ৯টার দিকে থানা সংলগ্ন গণেশপুর খেয়াঘাটে ছুরিকাঘাতে নিহত হন লায়েক মিয়া।

স্থানীয় সূত্রে জানা গেছে, মন্ডলীভোগ লাল মসজিদ পরিচালনা কমিটি গঠন নিয়ে দীর্ঘদিন ধরে এলাকার লায়েক মিয়া ও এরশাদ আলী পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। গত সোমবার লায়েক মিয়া পক্ষের কাজল মিয়া ও এরশাদ আলীর নাতি শিবলু আহমদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে শিবলু আহমদকে চড়-থাপ্পড় মারে কাজল মিয়া। এনিয়ে দুদিন ধরে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

পরে মঙ্গলবার রাতে গণেশপুর খেয়াঘাট এলাকায় পেয়ে লায়েক মিয়াকে বুকে ও মাথায় ছুরিকাঘাত করে শিবলু আহমদ ও তার সহযোগীরা। এতে গুরুতর আহত হন তিনি। তাকে উদ্ধার করে প্রথমে তাকে ছাতক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।

এদিকে লায়েক মিয়ার ওপর হামলার পর দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধলে বিপুল সংখ্যক পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। একপর্যায়ে লায়েক মিয়ার মৃত্যুর সংবাদ গ্রামে ছড়িয়ে পড়লে তার স্বজনরা এরশাদ আলী ও নাজিম উদ্দিনের বাড়িতে আগুন ধরিয়ে দেয়। পরে ফায়ার সার্ভিসের লোকজন ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

ছাতক থানার ওসি খান মোহাম্মদ মাইনুল জাকির হত্যার বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় সজীব মিয়া (২৮) নামে একজনকে আটক করা হয়েছে। সে হত্যায় সহযোগী ছিলো বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বর্তমানে ঘটনাস্থলে পুলিশের অবস্থান রয়েছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply