২০ হাজার টাকা মুচলেকায় জামিন পেলেন সাংবাদিক শামসুজ্জামান

|

ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর রমনা থানায় করা মামলায় ২০ হাজার টাকা মুচলেকায় জামিন পেয়েছেন প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান। পুলিশ প্রতিবেদন না দেয়া পর্যন্ত তাকে জামিন দেয়া হয়েছে।

সোমবার (৩ এপ্রিল) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে দ্বিতীয়বার জামিন আবেদন করেন শামসুজ্জামান। আদালত তার জামিন মঞ্জুর করেছেন।

গত বৃহস্পতিবার (৩০ মার্চ) সিএমএম আদালতে নেয়া হয় শামসুজ্জামানকে। পরে রমনা থানা-পুলিশ তাকে কারাগারে আটক রাখার আবেদন করে। সাংবাদিক শামসুজ্জামানের জামিন চেয়ে আদালতে আবেদন করেন তার আইনজীবী। ওই দিন উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, গত ২৯ মার্চ রাতে প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, পত্রিকাটির সাভারের নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামস, সহযোগী ক্যামেরাম্যানসহ অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের নামে রাজধানীর রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। সেই তারিখেই ভোররাত চারটার দিকে সিআইডি পরিচয়ে প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জমান শামসকে তুলে নিয়ে যায়। পরদিন তাকে আদালতে হাজির করা হয়। ওইদিন তার পক্ষে করা জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেয়া হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply