খাগড়াছড়ির ৫ উপজেলায় আধাবেলা সড়ক অবরোধ চলছে

|

খাগড়াছড়ির মানিকছড়িতে স্থানীয় অধিবাসীদের গণপিটুনিতে সংগঠনের কর্মী নিহতের প্রতিবাদে ইউপিডিএফ’র ডাকা জেলার ৫ উপজেলায় আধাবেলা সড়ক অবরোধ চলছে।

বুধবার (৫ এপ্রিল) সকাল সাড়ে ৫টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলবে এ কর্মসূচি। গুইমারা, মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি ও লক্ষ্মীছড়ি উপজেলায় এ অবরোধ চলছে।

অবরোধের কারণে খাগড়াছড়ি জেলা শহরে থেকে চট্টগ্রাম, ঢাকাগামী রুটে কোনো পরিবহন ছেড়ে যায়নি। এছাড়াও আন্তঃ উপজেলা সড়কেও যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

অবরোধ চলাকালীন অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে এসব উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশি ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঢাকা থেকে খাগড়াছড়িগামী নৈশ কোচগুলোকে পুলিশি পাহারায় শহরে নেয়া হয়েছে।

এর আগে মঙ্গলবার ইউপিডিএফ (প্রসীত বিকাশ খীসা নেতৃত্বাধীন) সংগঠনটির খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অংগ্য মারমা এক প্রেস বিবৃতিতে এ অবরোধের ডাক দেয়।

গত রোববার হ্লাচিং মং মারমা ওরফে উষা মানিকছড়ির যোগ্যছোলা ইউনিয়নের স্কুলপাড়া নামক স্থানে বালুমহাল থেকে চাঁদাবাজি করতে গেলে স্থানীয়রা ধরে গণপিটুনি দেয়। পরে আহতাবস্থায় পুলিশ উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে চিকিৎসাধীন অবস্থায় রাতেই মারা যান ইউপিডিএফ কর্মী হ্লাচিং মং। এ ঘটনায় নিজেদের কর্মীকে হত্যার অভিযোগ তোলে সংগঠনটি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply