নবজাতক চুরির দায়ে দম্পতিকে ১৫ বছরের কারাদণ্ড

|

রাজশাহী ব্যুরো:

রাজশাহীতে নবজাতক চুরির দায়ে মৌসুমী বেগম-সজীব আহমেদ দম্পতিকে ১৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (৫ এপ্রিল) বেলা ১২টার দিকে মানবপাচার অপরাধ ট্রাইব্যুনালের বিচারক আয়েজ উদ্দিন এই রায় ঘোষণা করেন।

রায়ে মামলার প্রধান আসামি মৌসুমী বেগমকে ১০ বছর ও তার স্বামী সজীব আহমেদকে ৫ বছরের কারাদণ্ড দেন আদালত। একই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও ৬ মাসে কারাদণ্ড প্রদান করেন আদালত। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মানব পাচার অপরাধ ট্রাইব্যুনাল রাজশাহীর পিপি শফিকুল ইসলাম জানান, ২০২১ সালের ২০ জানুয়ারি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩২ নম্বর ওয়ার্ডে সিজারিয়ানের কন্যা সন্তানের জন্ম দেন শ্রী মাসুম রবি দম্পতি। সন্তান জন্মের পরের দিন রাত দশটার দিকে একই ওয়ার্ড থেকে নবজাতককে চুরি করেন মৌসুমী বেগম। এই ঘটনার পরের দিন মাসুম রবি বাদী হয়ে নগরীর রাজপাড়া থানায় মামলা দায়ের করেন।

তিনি বলেন, মামলার একদিন পরে শিশুটিকে রাজশাহী নগরীর ২৫ নম্বর ওয়ার্ডে পানির ট্যাংকি এলাকা থেকে উদ্ধার করে পুলিশ। এই সময় সজীব ও মৌসুমীকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় মামলা হয় ২০২১ সালের ২৩ জানুয়ারি। চার্জশিট হয়েছে একই বছরের ৯ সেপ্টেম্বর। মামলার রায়ে সন্তুষ্ট ভুক্তভোগীরা।

আসামি পক্ষের আইনজীবী হাসানুল সোহাগ বলেন, রায়ে আমরা সন্তুষ্ট নয়। আমরা উচ্চ আদালতে যাবো।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply