মেসিকে ফিরিয়ে আনতে স্পনসর খুঁজছে বার্সা!

|

ছবি: সংগৃহীত

চলতি মৌসুমের জুন মাসেই পিএসজির সঙ্গে শেষ হবে মেসির চুক্তি। এরপর তিনি ফ্রি এজেন্ট হিসেবে বিশ্বের যে কোনও ক্লাবে চলে যেতে পারবেন। শুরুতে সৌদি ক্লাব আল হিলাল এবং এমএলএসের ক্লাব ইন্টার মায়ামির কথা শোনা গেলেও এ মুহূর্তে দৃশ্যপটের পুরোটাজুড়ে বার্সেলোনা। মেসিকে ক্যাম্প ন্যুতে ফিরিয়ে আনার জন্য বেশ জোরেশোরেই মাঠে নেমেছে বার্সা। এমনকি মেসিকে কেনার জন্য কাতালুনিয়ান ক্লাবটি স্পনসরদের সঙ্গেও যোগাযোগ করছে। কারণ এতে করে ফিনান্সিয়াল ফেয়ার প্লের নিয়মের মধ্যে থেকে মেসিকে ফেরাতে আর কোনো বাঁধা থাকবে না ক্লাবটির। খবর গোল ডটকমের

ফুটবল ও বার্সেলোনা এ যেনো একই সুতোয় গাঁধা মেসির জীবনে। যখন থেকে ফুটবলের প্রতি তার ভালোবাসা শুরু হয়েছে তখন থেকেই বার্সেলোনার সাথে শুরু হয় এলএমটেনের স্বপ্নযাত্রা। তবে সেই যে খলনায়ক, ফিনান্সিয়াল ফেয়ার প্লে’র বেড়াজালে পড়ে ১৭ বসন্তের সেই সম্পর্ককে ছিন্ন করতে হয় লিওকে। তার সেই কান্না চোখে বিদায় হয়তো কখোনোই ভুলতে পারবে না ফুটবলবিশ্ব।

‘ফিনান্সিয়াল ফেয়ার প্লে’ এবার হাজির পিএসজিতেও। নতুন চুক্তি করতে হলে ফিনান্সিয়াল ফেয়ার প্লের বেড়াজালে পিএসজিতে মেসির বেতন কমবে ৩০ শতাংশ। যা মানতে নারাজ বিশ্বকাপ জয়ী তারকা।

ছবি: সংগৃহীত

এর মাঝে নতুন গুঞ্জন মেলছে ডালপালা। ৩০ জুন চুক্তির মেয়াদ শেষ হলেই ফ্রি এজেন্ট হয়ে যাবেন এলএমটেন। এখন কোন ক্লাবের দিকে পা বাড়াবেন মেসি তাই এখন কোটি ভোক্তের প্রশ্ন। বার্সা সহ-সভাপতি রাফা ইয়সতে জানান মেসিকে ফিরিয়ে আনতে পিএসজির সাথে কথা চালিয়ে যাচ্ছে তারা। এদিকে, কোচ জাভি হার্নান্দেজ জানান মেসির শেষ নাচটা তিনি বার্সাতেই দেখতে চান। গুঞ্জন আছে মেসিকে দলে ভেড়াতে স্পন্সরদের সাথেও কথা বলেছে বার্সা। তাতে করে ফিনান্সিয়াল ফেয়ার প্লের বেড়াজাল থেকে মুক্তি পাবে ক্লাবটি। আর মেসিকেও ফিরিয়ে আনতে কোনো বাঁধা থাকবে না।

এবার সেই খবর আরও শক্তিশালী হলো স্প্যানিশ ফুটবল সাংবাদিক জেরার্ড রোমেরোর মন্তব্যে। রোমেরো জানিয়েছেন, মেসিকে ফেরাতে বার্সা এখন গুরুত্বপূর্ণ স্পনসরগুলোর সঙ্গে কাজ শুরু করেছে। মেসি বার্সায় ফিরলে সেটি অর্থনৈতিক বাজারকে আরো উন্মুক্ত করবে, যা স্পনসরদের আগ্রহকেও উসকে দিতে পারে বলে ধারণা করা হচ্ছে।

আর বার্সার স্পনসরদের দিকে হাত বাড়ানোর মূল কারণ হচ্ছে, এর ফলে ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে নীতি অটুট রেখেই তারা মেসিকে ক্লাবে ফেরাতে পারবে। সে ক্ষেত্রে মেসির কম বেতনকেও তারা বাণিজ্যিক লাভের একটা অংশ দেয়ার মাধ্যমে পুষিয়ে দিতে পারবে।

ছবি: সংগৃহীত

এদিকে বেতন না কমালে মেসিকে পিএসজি ছাড়তে হবে বলে জানিয়েছে পিএসজির একটি সূত্র। সূত্রটি বলেছে, আমাদের বেতনের টাকা কমাতে হবে মূলত দুটি কারণে। প্রথমত হচ্ছে ফিনান্সিয়াল ফেয়ার প্লে। আর অন্যটি দলবদলে আরও খেলোয়াড় দলে ভেড়ানো। আমরা মিথ্যা বলবো না যে মেসি আমাদের ক্লাবে টাকা নিয়ে আসছে। তবে সামগ্রিকভাবে আমাদের বেতন-ভাতা কমাতে হবে।

অন্যদিকে, তারকাদের লিগে ভিড়িয়ে ফুটবলকে জমিয়ে তুলছে সৌদি প্রো লিগ। আল-হিলালের মেসিকে নেয়ার আগ্রহ এতোদিন গুঞ্জন থাকলেও, দেশটির গণমাধ্যম জানাচ্ছে ৪০ কোটি ইউরো যা বাংলাদেশী টাকায় ৪ হাজার ৬১৯ কোটি ৪৪ লাখ টাকা দিয়ে বিশ্বকাপজয়ী তারকাকে দলে নিতে চায় সৌদি ক্লাব আল-হিলাল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply