বেনজেমার হ্যাটট্রিক, বার্সাকে উড়িয়ে ফাইনালে রিয়াল

|

কোপা দেল রে’র সেমিফাইনালে ফিরতি লেগে বার্সেলোনাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমার অনবদ্য হ্যাটট্রিকে ২০১৪ সালের পর আবারও ফাইনালে উঠেছে গ্যালাক্টিকোরা।

চলতি মৌসুমে মর্যাদার এল ক্ল্যাসিকো অনেকটা নিজেদের নামেই করে রেখেছিল বার্সেলোনা। প্রথম লেগের সেমিফাইনালে ১-০ গোলে জিতে ঘরের মাঠেও তাই আত্মবিশ্বাস নিয়ে নেমেছিল তারা শুরুটা ভালো করলেও প্রথমার্ধের ইনজুরি টাইমে ভিনিসিয়াস জুনিয়রের গোলে পিছিয়ে পড়ে বার্সেলোনা। করিম বেনজেমার অ্যাসিস্ট থেকে বল জালে জড়ান এই ব্রাজিলিয়ান।

দ্বিতীয়ার্ধটা কেবল বেনজেমাময় বললে হয়তো ভুল হবে না। ৫০তম মিনিটে নিজের প্রথম গোলটি করেন তিনি। তাতে ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। ছয় মিনিট পর বক্সের মধ্যে ভিনিসিয়াসকে ফাউল করে বসেন বার্সা ডিফেন্ডার ফ্রাঙ্ক কেসি। যার ফলে পেনাল্টি পায় সফরকারীরা। স্পট কিক থেকে গোল করতে একদম ভুল করেননি বেনজেমা। ম্যাচের ৮০ মিনিটে ভিনিসিয়াসের পাস থেকেই হ্যাটট্রিক পূরণ করেন এই স্ট্রাইকার। ফাঁকায় বল পেয়ে বার্সা গোলরক্ষককে সহজেই পরাস্ত করেন তিনি। ঘরের মাঠ হলেও বড় ধাক্কার পর চেনা আঙিনায় আর ঘুরে দাঁড়াতে পারেনি বার্সা।

ফাইনালে আগামী ৬ মে ফাইনালে ওসাসুনার মুখোমুখি হবে রিয়াল। দুই লেগ মিলিয়ে ৪-১ গোলে এগিয়ে ফাইনাল নিশ্চিত করেছে গ্যালাক্টিকোরা। অন্যদিকে চ্যাম্পিয়নস লিগের পর কোপা দেল রে থেকেও ছিটকে গেল বার্সা।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply