বশেফমুবিপ্রবিতে ছাত্রীকে কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখার অভিযোগ ছাত্রলীগ নেত্রীর বিরুদ্ধে

|

স্টাফ করেসপনডেন্ট, জামালপুর:

জামালপুরের মেলান্দহের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেফমুবিপ্রবি) শাখা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নূরে জান্নাতের বিরুদ্ধে এক ছাত্রীকে হলে ডেকে নিয়ে গালিগালাজ ও কান ধরে দাঁড় করিয়ে রাখার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বিভাগের শিক্ষার্থী প্রক্টরের কাছে লিখিত অভিযোগ করেছেন। ওই ছাত্রী চিকিৎসা শেষে বুধবার দুপুরে বাড়িতে ফিরেছেন।

ভুক্তভোগী ওই শিক্ষার্থী জানান, গত সোমবার সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের নূরুন্নাহার বেগম হলের ২৩৪ নম্বর কক্ষে নির্যাতনের ঘটনাটি ঘটে। তিনি কক্ষটিতে অচেতন ও অসুস্থ হয়ে পড়েন। প্রথমে তাকে ক্যাম্পাসের মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়া হয়। পরে বাড়িতে গিয়ে অসুস্থ হয়ে পড়লে সোমবার রাত আটটার দিকে জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য রাত ১২টার দিকে জামালপুর শহরের একটি বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। চিকিৎসা শেষে বুধবার দুপুরে তিনি বাড়িতে ফিরে যান। এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন বলে জানান ওই শিক্ষার্থী।

লিখিত অভিযোগে ওই ছাত্রী উল্লেখ করেন, তিনি বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের একজন নিয়মিত শিক্ষার্থী। গত বৃহস্পতিবার নূরে জান্নাত তাকে ব্যক্তিগতভাবে দেখা করতে বলেন। রোববার বেলা আড়াইটার দিকে তিনি নূরে জান্নাতের সঙ্গে হলে দেখা করেন। তখন তাকে বিশ্ববিদ্যালয়ের এক ছেলে শিক্ষার্থী সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা হয়। কিন্তু তিনি ওই শিক্ষার্থীর বিষয়ে তেমন কিছু বলতে পারেননি। পরদিন সোমবার সকাল সাড়ে নয়টার দিকে তাকে ফের বিশ্ববিদ্যালয়ের নূরুন্নাহার বেগম হলের ২৩৪ নম্বর কক্ষে ডেকে নেয়া হয়। তার কাছে আবারও ওই ছেলের ব্যাপারে জানতে চান। একপর্যায়ে এক জুনিয়র শিক্ষার্থীর সামনে ১০ মিনিট তাকে কান ধরিয়ে দাঁড় করিয়ে রাখা হয়।

ওই শিক্ষার্থী অভিযোগ করেন, ‘আমি নির্যাতন সহ্য করতে না পেরে জ্ঞান হারিয়ে ফেলি। পরে ওই আপু আমাকে ক্যাম্পাসের মেডিকেল সেন্টারে নিয়ে যান। আমি বাসায় গিয়ে রাতে আবার অসুস্থ হয়ে পড়ি। এ বিষয়ে আমি লিখিত অভিযোগ দিয়েছি। আমাকে উপাচার্য স্যার হাসপাতালে দেখতে গিয়েছিলেন। তখন তিনি এ ঘটনার সুষ্ঠু বিচারের কথা বলেছিলেন। আমার সঙ্গে ওই কক্ষে যা ঘটেছে, এ ধরনের ঘটনা যাতে আর কোনো শিক্ষার্থীর সঙ্গে না ঘটে।”

অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত ফিসারিজ বিভাগের তৃতীয় বর্ষের দ্বিতীয় সেমিস্টারের শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নূরে জান্নাত সাংবাদিকদের বলেন, এক ছেলে শিক্ষার্থীকে নিয়ে ক্যাম্পাসে ওই ছাত্রী নানারকম কথাবার্তা বলতেন। এ বিষয়ে তাকে কক্ষে ডেকে জিজ্ঞাসা করা হয়েছিল। পরে আমি শুধু সে (ছাত্রী) কোথায় থাকে, কোন বর্ষে পড়ে, এসব জিজ্ঞাসা করেছি। তাকে কান ধরিয়ে রাখার প্রশ্নই আসে না। বুঝতে পারছি না, ওই ছাত্রী কেন এসব অভিযোগ করছে।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) এ এইচ এম মাহবুবুর রহমান সাংবাদিকদের বলেন, এ বিষয়ে আমরা একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগের বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply