এটা হজম করা কঠিন; রাতে ঘুমানো কঠিন হবে: জাভি

|

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগের পর কোপা দেল রেতেও ব্যর্থতার চাঁদরে ঢাকা পড়লো বার্সেলোনা। কোপা দেল রের সেমিফাইনালের প্রথম লেগে ১-০ ব্যবধানে পিছিয়ে থেকেও করিম বেনজেমার জাদুকরি পারফরমেন্সে  ফাইনালের টিকেট পায় লস ব্ল্যাঙ্কোসরা। রিয়াল মাদ্রিদের কাছে এমন হার মানতেই পারছেন না বার্সেলোনা কোচ। তবে এই পরাজয়ের প্রভাব দলের লা লিগা শিরোপার অভিযানে পড়বে না বলেই বিশ্বাস তার।

অবশ্য রিয়ালের কাছে এই হার হজম করা কঠিন বলে স্বীকারোক্তি জাভির। কারণ প্রথম লেগ ১-০ গোলে জিতে এগিয়ে ছিল তারা। তাছাড়া চলতি বছর তিনটি ক্লাসিকোর সবগুলো জিতেছিল বার্সা। স্প্যানিশ সুপার কাপ ফাইনাল, তারপর কোপা দেল রে সেমিফাইনালের প্রথম লেগ ও সবশেষ লা লিগায় রিয়ালকে হারায় তারা। লিগে ১২ পয়েন্টের লিড নিয়ে শীর্ষে কাতালানরা।

ছবি: সংগৃহীত

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে জাভি বলেন, এটা হজম করা কঠিন। আমরা খুব ভালো খেলছিলাম, কিন্তু দ্বিতীয় গোলের পর খেই হারিয়ে ফেলি। হতে পারে, ব্যাপারটি অভিজ্ঞতা ও পরিণতিবোধের, আমাদের দলে তরুণ ফুটবলার অনেক। রিয়াল মাদ্রিদকে অভিনন্দন, দ্বিতীয়ার্ধে ওরা দুর্দান্ত খেলেছে। আমাদের জন্য এটা কষ্টদায়ক, রাতে ঘুমানো কঠিন হবে। বিশেষ করে, আমি বার্সেলোনার যতটা প্রবল ভক্ত, গোটা স্কোয়াডই। তবে কালকে (বৃহস্পতিবার) থেকে আমরা জিরোনাকে নিয়ে ভাবব (লা লিগায় পরের ম্যাচ)। কোপার সেমিতে আমরা হেরেছি, এখন সব মনোযোগ লা লিগায়।

প্রথমার্ধে বিপজ্জনক কয়েকটি আক্রমণ তৈরি করতে পেরেছিল বার্সেলোনা। জাভির মতে, সেই সুযোগগুলো কাজে লাগাতে না পারাই কাল হয়েছে তাদের জন্য। তিনি বলেন, আমাদের সুযোগ ছিল প্রথমার্ধে। তাদেরকে শেষ না করে দিলে, ওরা আপনাকে শেষ করে দেবে। এখন ওদেরকে অভিনন্দন জানানো ছাড়া আর কিছু করার নেই।

ছবি: সংগৃহীত

জাভি আরও বলেন, মাদ্রিদের এই ব্যাপারগুলো আছে, ভালো না খেলেও ওরা বিরতির সময় এগিয়ে ছিল। আমরা যদি লিড নিতে পারতাম, তাহলে চিত্র ভিন্ন হতো। কারণ প্রথমার্ধে আমরা ভালো লড়াই করেছি। দ্বিতীয়ার্ধে মাদ্রিদ ভালো খেলেছে। আমি আগেই বলেছিলাম, ওরা ফেভারিট। চ্যাম্পিয়নস লিগের শিরোপাজয়ী ওরা, দুর্দান্ত এক দল। ওদেরকে কোনোরকম ছাড় দিলে, তারা কোনো রকম দয়া দেখায় না।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply