মালয়েশিয়ায় ক্রেন উল্টে ২ বাংলাদেশি শ্রমিক নিহত

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:

মালয়েশিয়ায় নির্মাণ সাইডে রাতের বেলা কাজ করার সময় একটি হাইড্রলিক টাওয়ার ক্রেন দুর্ঘটনাবশত উল্টে যায়। এ সময় এই টাওয়ার ক্রেনটির নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই ২ জন বাংলাদেশি নিহত হয়।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) সকালে পেরাক ফায়ার এন্ড রেসকিউয়ের প্রধান এক বিবৃতিতে এসব তথ্য জানান।

দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামা বলছে, গেল রাত ৮টা ১৭ মিনিটে দেশটির সিম্পাং পুলাইয়ের একটি কন্সট্রাকশন কোয়ারি সাইডে ভূমিধসের কারণে একটি হাইড্রলিক টাওয়ার ক্রেন উল্টে যায়। এ সময় এই বিশালাকার টাওয়ার ক্রেনের নিচে চাপা পড়ে ২ বাংলাদেশি শ্রমিক নিহত হয়। তবে ওই বাংলাদেশি ২ শ্রমিকের নাম ঠিকানা প্রকাশ করেনি পুলিশ। ফায়ার অ্যান্ড রেসকিউ টিম জানিয়েছে, তাদের দু’জনের বয়স আনুমানিক ৩০ থেকে ৪০ বছরের মধ্যে হবে।

ঘটনাস্থলে পৌঁছে রেসকিউ টিম তাদের অত্যাধুনিক প্রযুক্তির যন্ত্রপাতি ব্যবহার করে এই বিশালাকার টাওয়ার ক্রেন সরিয়ে প্রায় এক ঘণ্টার চেষ্টায় তাদের ২ জনের মৃতদেহ উদ্ধার করে। নিহতরা এখানে শ্রমিকের কাজ করতেন।

পেরাক ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের প্রধান জানান, নিহতদের দেহাবশেষ পরবর্তী ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয় পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে এবং রাত ৯টা ৫৫ মিনিটে এই উদ্ধার অভিযান শেষ হয়।

ইপোহ জেলা পুলিশের প্রধান এসিপি ইয়াহায়া হাসান বলেছেন, মৃতদেহগুলিকে ময়নাতদন্তের জন্য রাজা পারমাইসুরি বাইনুন হাসপাতালে পাঠানো হয়েছে। নিহত ২ বাংলাদেশির পুরো পরিচয় এখনো নিশ্চিত করা যায়নি।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply