‘ভিড় ও পানির অপ্রতুলতায় বঙ্গবাজারে আগুন নেভাতে সময় লেগেছে’

|

উৎসুক জনতার ভিড়, পানির অপ্রতুলতা, কাপড়সহ দাহ্য পদার্থের কারণে বঙ্গবাজারের আগুন নেভাতে সময় লেগেছে। ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডাক্তার এনামুর রহমান এ কথা জানিয়েছেন।

জাতীয় সংসদের সুবর্ণজয়ন্তী উপলক্ষে শুরু হওয়া বিশেষ অধিবেশনে বৃহস্পতিবার (৬ এপ্রিল) তিনি এ কথা জানান। বলেছেন, এই দুর্ঘটনার বিষয়ে তিনটি কমিটি গঠন করা হয়েছে। অন্যদিকে সংসদ সদস্যরা বলেন, সংশ্লিষ্টরা দায়িত্ব পালন করেন না বলেই বারবার এমন দুর্ঘটনা ঘটছে।

নির্ধারিত কর্মসূচির বাইরে ৩০০ বিধিতে এদিন বিবৃতি দেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী। বঙ্গবাজারে অগ্নিকান্ড নিয়ে দেয়া বিবৃতিতে তিনি বলেন, আগুন নেভানোর সর্বোচ্চ চেষ্টা করেছেন ফায়ার সার্ভিস সদস্যরা। অগ্নিকাণ্ডের সময় ফায়ার ব্রিগেড ও সিভিল ডিফেন্স কার্যালয়ে হামলা দুঃখজনক। এ বিষয়ে তদন্ত চলছে। কাজ চলছে অগ্নিকাণ্ডের ক্ষতি নিরুপণে।

জাতীয় পার্টির সংসদ সদস্য পীর ফজলুর রহমান বলেন, দেশে একের পর এক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। এর দায় নিতে হবে সংশ্লিষ্টদের।

বৃহস্পতিবারের সংসদ অধিবেশনে দুর্নীতি দমন কমিশন, বাংলাদেশ সরকারি কর্ম কমিশন ও বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করা হয়।

বিদায়ী রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদের আহ্বানে জাতীয় সংসদের এই বিশেষ অধিবেশন শুরু হয়। আগামী অধিবেশনে সংসদে ভাষণ দেবেন তিনি। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সকাল ১১টায় শুরু হয় এ অধিবেশন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply