ঈদযাত্রায় বাসের অগ্রিম টিকিট বিক্রিও শুরু

|

ঈদ-উল-ফিতর উপলক্ষে দূরপাল্লার বাসে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। অফলাইন ও অনলাইনে পাওয়া যাচ্ছে টিকিট।

শুক্রবার (৭ এপ্রিল) সকাল থেকেই সংশ্লিষ্ট বাস কাউন্টারে টিকিট পাচ্ছেন যাত্রীরা। ১৮ এপ্রিল ও ২০ এপ্রিল রাতে টিকিটের চাহিদা বেশি বলে জানাচ্ছেন টিকিট বিক্রেতারা। অফলাইনের তুলনায় অনলাইনে টিকিট প্রত্যাশীর চাপ কম। এদিকে, কাঙ্ক্ষিত দিন ও সময়ের টিকিট পাওয়া যাচ্ছে না বলে অভিযোগ যাত্রীদের। তবে বিক্রেতারা বলছেন দিনের থেকে রাতের টিকিটের চাহিদা বেশি।

যাত্রীরা টিকিটের দাম বেশি রাখার অভিযোগ করেছেন। তবে টিকেট বিক্রেতারা বেশি ভাড়া নেয়ার অভিযোগ অস্বীকার করেছেন। ১৬ এপ্রিল পর্যন্ত অগ্রিম টিকিট বিক্রি কার্যক্রম চলেবে। সব যাত্রী টিকিট পাবেন, এমন আশা মালিক সমিতির। তারা জানায়, টিকিট কালোবাজারি রোধে পদক্ষেপ নেয়া হয়েছে।

এছাড়া, বিআরটিএ এর নির্ধারিত ভাড়া অনুযায়ী বাস ভাড়া নেয়া হবে। তালিকার বাইরে বাড়তি ভাড়া না নিতে বাস মালিকদের নির্দেশ দেয়া হয়েছে। পরিবহন মালিকদের ধারণা, গত বছরের মতো এবারও চাপ খুব একটা পড়বে না। ঈদের দুই-তিন দিন আগে ও পরে চাপ থাকবে।

এদিকে, শুক্রবার সকালেই ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। প্রথম দিনেই ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হতেই শেষ হয়ে যায়। ৭ এপ্রিলের টিকিট বিক্রি করা হয় এদিন।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply