নাটকীয় ম্যাচে সিরিজ জিতলো নিউজিল্যান্ড

|

ছবি: সংগৃহীত

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-১ ব্যবধানে সমতা আসায় শেষ ম্যাচটা হয়ে দাঁড়িয়েছিল অলিখিত ফাইনালে। জয়ের জন্য শেষ ওভারে কিউইদের প্রয়োজন ছিল ১০ রান। এমন সমীকরণে প্রথম বলেই ৬ খাওয়ার পরেও ঘুরে দাঁড়ান লাহিরু কুমারা। পরপর তিন বলে তিন উইকেট নিয়ে লড়াইও জমিয়ে তোলে লঙ্কানরা। তবে এতকিছুর পরেও শেষ হাসিটা হেসেছে স্বাগতিকরাই। নাটকীয় ম্যাচটি শেষ পর্যন্ত এক বল হাতে রেখে ৪ উইকেটের জয় পায় কিউইরা।

কুইন্সটাউনের জন ডেভিস ওভাল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নামে শ্রীলঙ্কা। পাওয়ারপ্লেতে কোনো উইকেট না হারিয়ে ৪৮ রান করে সফরকারীরা। ২৫ বলে ২৫ রান করে পাথুম নিসাঙ্কা ফিরলে প্রথম সাফল্যের দেখা পায় কিউইরা।

ছবি: সংগৃহীত

দ্বিতীয় উইকেট জুটিটাও খেলেছে বেশ। কুশল মেন্ডিস এবং কুশল পেরেরার ৪৬ রানের জুটিতে রান উঠেছে খুব দ্রুত। মেন্ডিস ৪৮ বলে ৭৩ রান করে ফেরার পর ৩৩ রান করে ফেরেন পেরেরাও। ধনঞ্জয়ার ব্যাট থেকে আসে ২০ রান। শেষদিকে দাসুন শানাকার ১৫ রানে ১৮২ রানের সংগ্রহ পেয়ে যায় সফরকারীরা।

১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় নিউজিল্যান্ডও। পাওয়ারপ্লেতে একটি উইকেট হারালেও ৫৮ রান আসে স্বাগতিকদের। দ্বিতীয় উইকেট জুটিতে রান এসেছে ঝড়ের গতিতে। টম লাথাম এবং টিম সাইফার্ট মিলে এই উইকেটে ৮৪ রান যোগ করেন।

ছবি: সংগৃহীত

২৩ বলে ৩১ রান করে লাথাম ফিরলে খানিক চাপে পড়ে নিউজিল্যান্ড। শেষ চার ওভারে নিউজিল্যান্ডের প্রয়োজন ছিল ২৯ রান, হাতে ছিল ৮ উইকেট। ৮৮ রানের নায়কোচিত ইনিংস খেলে সাইফার্টের বিদায়ের পর সেই সমীকরণটা গিয়ে দাঁড়ায় এক ওভারে দশ রান। কিছুটা কঠিন পরিস্থিতিতে পড়লেও ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়েন রচিন রবীন্দ্র এবং অ্যাডাম মিলনে।

সেই সঙ্গে টেস্ট ও ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও ঘরে তুলেছে কিউইরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply