জঙ্গি ছিনতাইয়ের মূল সমন্বয়ক শিখা হলেন বিএসসি ইঞ্জিনিয়ার

|

আদালত চত্বর থেকে জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সমন্বয়ক ছিলেন এক নারী। তিনি ওই ঘটনায় পলাতক জঙ্গি নেতা সোহেলের স্ত্রী ফাতেমা তাসনীম শিখা। জঙ্গি ছিনতাইয়ের ৬ মাস আগে এর পরিকল্পনা করেন তিনি। পরে কয়েক দফা আদালত ও কারাগারে গিয়ে জঙ্গিদের সাথে দেখা করে পরিকল্পনা বাস্তবায়ন করেন শিখা। জঙ্গি ছিনতাইয়ের এ ঘটনায় শিখা ও তার আশ্রয়দাতা হুসনা আক্তার ওরফে হুসনাকে নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট।

শনিবার (৮ এপ্রিল) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। সেখানে বলা হয়, ২০১৪ সালে এমআইএসটি থেকে প্রথম শ্রেণিতে বিএসসি ইঞ্জিনিয়ারিং পাস করেন শিখা। তিনি আনসার আল ইসলামের নেতা মোজাম্মেল হোসেন সাইমনের বোন। ভাইয়ের প্ররোচনায় জঙ্গি খাতায় নিজের নাম লেখান শিখা। বিয়ের করেন আরেক জঙ্গি নেতা আবু সিদ্দিক সোহেলকে।

পুলিশ জানায়, জঙ্গি ছিনতাইয়ের মাস ছয়েক আগে পুরো অপারেশনের পরিকল্পনা চূড়ান্ত হয়। পরিকল্পনা মোতাবেক, জঙ্গি ছিনতাইয়ের সময় আদালতের আশেপাশেই অবস্থান করছিলেন শিখা ও তার ভাই সাইমন। এরপর সুযোগ বুঝে মোটরসাইকেলে করে তাদেরকে পালানোর ব্যবস্থা করেন তারা।

শিখাকে আটক করা হলেও পলাতক জঙ্গি ও ওই ঘটনায় অংশ নেয়া কেউ এখনও ধরা পড়েনি। পুলিশ বলছে, ওই মিশনে অংশ নেয় ১০-১২ জন। যাদের সবার নাম পাওয়া গেছে। তবে তদন্তের স্বার্থে নাম বলেনি পুলিশ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply