মিরাজকে জরিমানা

|

মেহেদি হাসান মিরাজ। ছবি : সংগৃহীত

অসদাচরণের দায়ে জাতীয় দলের তারকা অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজকে জরিমানা করা হয়েছে। শনিবার (৮ এপ্রিল) ঢাকা প্রিমিয়ার লিগে মোহামেডান-সিটি ক্লাবের ম্যাচে এ ঘটনা ঘটে।

সিটি ক্লাবের বিপক্ষে শুরুতে ব্যাটিংয়ে নেমে ৩৪৮ রানের পাহাড় গড়ে মেহেদি মিরাজের দল। এতে ১০১ রানের বড় জয় পায় মোহামেডান। নিজেদের বড় জয়ের ম্যাচে অবশ্য ব্যাট হাতে জ্বলে উঠতে পারেননি মিরাজ। ৮ বলে ৬ রান করে আসিফের বলে এলবিডব্লিউয়ের শিকার হন তিনি।

নিজের সেই আউট নিয়ে মাঠেই অসন্তোষ প্রকাশ করেন মিরাজ। মাঠ থেকে বের হয়ে থার্ড আম্পায়ারের সঙ্গেও বেশ কিছুক্ষণ কথা বলেন। পরে মোবাইল ফোনে ভিডিও নিয়ে সাকিব আল হাসানকে দেখান। আউটের সিদ্ধান্ত যেন কিছুতেই মানতে পারছিলেন না তিনি।

কিন্তু ক্রিকেটের নিয়ম অনুযায়ী আম্পায়ার ভুল করলেও সেটি মেনে নিতে হয়। আম্পায়ারের সিদ্ধান্তের বিরোধিতা করা আচরণবিধি ভঙ্গের শামিল। মিরাজ তাতেই দোষী সাব্যস্ত হয়েছেন।

ম্যাচ কর্মকর্তাদের মনে করেছেন, মিরাজের এমন আচরণ অনভিপ্রেত, যা মোটেও খেলোয়াড়সুলভ নয়। তার এই আচরণকে লেভেল–১ পর্যায়ের অপরাধ হিসেবে গণ্য করে সর্বোচ্চ শাস্তি দেয়া হয়েছে মিরাজকে। প্রিমিয়ার লিগে ম্যাচ ফি না থাকায় খেলা শেষে ম্যাচ রেফারি আখতার আহমেদ ১০ হাজার টাকা জরিমানা করেন এই তারকা অলরাউন্ডারকে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply