টিসি দেয়ায় প্রধান শিক্ষককে কুপিয়ে আহত করার অভিযোগ স্কুলছাত্রের বিরুদ্ধে

|

অভিযুক্ত রাজু আহমেদ। ছবি : সংগৃহীত

সিনিয়র করেসপনডেন্ট, মানিকগঞ্জ:

মানিকগঞ্জ সদর উপজেলার খাবাশপুর লাবণ্যপ্রভা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানকে কুপিয়ে আহত করার অভিযোগ উঠেছে বহিষ্কৃত এক ছাত্রের বিরুদ্ধে। রাজু আহমেদ (১৯) নামের নবম শ্রেণির ওই ছাত্রকে দুবছর আগে বিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়।

রোববার (৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার বালিরটেক বাজারে এ হামলার ঘটনা ঘটে। পরে শিক্ষক মিজানুর রহমানকে গুরুতর আহত অবস্থায় ঢাকা নিউরো সায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর থেকে অভিযুক্ত রাজু পলাতক রয়েছে।

আহত শিক্ষকের ছোট ভাই সাইফুল ইসলাম জানান, সকালে স্কুলের কাজে স্থানীয় বালিরটেক বাজারে যান প্রধান শিক্ষক মিজানুর রহমান। এ সময় বহিষ্কৃত ছাত্র রাজু আহমেদ পেছন থেকে ধারালো অস্ত্র দিয়ে তার মাথায় কোপ দেয়। এতে শিক্ষকের মাথায় গভীর ক্ষত হয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে জেলা সদর হাসপাতাল এবং পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়। বর্তমানে তিনি রাজধানীর নিউরো সায়েন্স হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তিনি আরও জানান, রাজু আহমেদ নবম শ্রেণিতে পড়াকালীন সময়ে মেয়েদের উত্যক্ত করতো। এনিয়ে তাকে সাবধান করা হলেও সে সংশোধন হয়নি। পরে ২০২২ সালে রাজুকে বিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়। এ কারণে সে প্রধান শিক্ষকের উপর ক্ষিপ্ত ছিল। একইসাথে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতির সাথে প্রধান শিক্ষকের দ্বন্দ্ব চলছিল বেশ কিছুদিন ধরে। ম্যানেজিং কমিটির সভাপতির ইন্ধনেই এ ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেন তিনি। রাজুর বাবা শহিদুল ইসলাম খাবাশপুর কলেজের অফিস সহকারী পদে চাকরি করেন।

এ বিষয়ে মানিকগঞ্জ সদর থানায় ওসি আব্দুর রউফ সরকার জানান, প্রধান শিক্ষককে কুপিয়ে আহত করার খবরে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় স্বজনদের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। অভিযুক্ত রাজুকে আটক করতে কাজ করছে পুলিশ।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply