পরীক্ষার হলে বসে টিকটক!

|

আখাউড়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মোগড়া উচ্চ বিদ্যালয়ে পরীক্ষার হলে বসে এক শিক্ষার্থী টিকটক করে ওই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়েছে। সেই ভিডিও ইতোমধ্যে ভাইরাল হয়েছে। 

ভিডিও ভাইরাল হওয়ার পর বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের মধ্যে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

যদিও ঘটনার পর বিদ্যালয় কর্তৃপক্ষ অভিযুক্ত এসএসসি পরীক্ষার্থী সাব্বির হোসেন ও তার অভিভাবককে ডেকে সতর্ক করেছেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শশাংক রায় চৌধুরী সত্যতা নিশ্চিত করে জানান, পরীক্ষার হলে মোবাইল নিষিদ্ধ। এই ঘটনায় ওই ছাত্রের অভিভাবককে ডাকা হয়েছে। পাশাপাশি রোববার (৯ এপ্রিল) গণিত পরীক্ষার দিন হল থেকে ১৫টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

তিনি আরও বলেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সাথে বসে তাদের ব্যাপারে পরবর্তী করণীয় ঠিক করা হবে।

জানা গেছে, আখাউড়া উপজেলার মোগড়া উচ্চ বিদ্যালয়ে আগত এসএসসি পরীক্ষার্থীদের চূড়ান্ত মডেল টেস্ট পরীক্ষা চলছে। বৃহস্পতিবার (৬ এপ্রিল) ছিল ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা। ওইদিন এক শিক্ষার্থী পরীক্ষা চলাকালীন সময়ে হলে বসে টিকটক ভিডিও তৈরি করে তার ফেসবুকে আইডিতে আপলোড করে। যা নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে আলোচনা সমালোচনার শুরু হয়।

আখাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল হোসেন বলেন, এসএসসি পরীক্ষা সামনে রেখে কোনো বিদ্যালয়ে মডেল টেস্ট পরীক্ষার নামে পরীক্ষা নেয়ার কোন সুযোগ নেই। আবার পরীক্ষার হলে বসে মোবাইল ফোনে টিকটক ভিডিও ধারনের প্রশ্নই ওঠে না। বিষয়টি খোঁজ নিয়ে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply