পঞ্চগড় সীমান্তে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

|

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড় সীমান্তে দুটি কষ্টি পাথরের মূর্তি ও তিনটি কষ্টি পাথর উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার গভীর রাতে জেলার বোদা উপজেলার বড়শশী ইউনিয়নের বলরামপুর গ্রামের একটি সুপারি বাগান থেকে এসব উদ্ধার করা হয়। যার আনুমানিক সিজার মূল্য প্রায় ৩৪ লাখ টাকা।

রোববার (৯ এপ্রিল) বিকেলে গণমাধ্যমে পাঠানো নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আসাদুজ্জামান হাকিম জানান, পঞ্চগড় জেলার বোদা উপজেলার বড়শশী বিজিবি বিওপির বিওপি কমান্ডার নায়েক সুবেদার রহমতুল কবিবের নেতৃত্বে একটি বিশেষ টহল দল ওই সীমান্তের মেইন পিলার ৭৭৪ এর ২ সাব পিলারের বাংলাদেশের অভ্যন্তর বলরামপুর গ্রামের একটি সুপারি বাগানে অভিযান চালিয়ে ১২ কেজি ৬৫০ গ্রাম ওজনের একটি বিষ্ণু মূর্তি ও ৯ কেজি ৭০০ গ্রাম ওজনের একটি বুদ্ধ মূর্তি এবং প্রায় ২৩ কেজি ওজনের তিনটি কষ্টি পাথর উদ্ধার করে। যার আনুমানিক সিজার মূল্য প্রায় ৩৪ লাখ টাকা। এ সময় টহলদলের উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা মূর্তি ও পাথরগুলো ফেলে পালিয়ে যায়। বিজিবি কাউকে আটক করতে পারেনি। উদ্ধার করা কষ্টি পাথরের মূর্তি ও পাথরগুলো প্রত্নতাত্ত্বিক জাদুঘরে হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply