হাসপাতালে ‘ডেথ’ সার্টিফিকেট, কবর দেয়ার সময় নড়ে উঠল নবজাতক!

|

ছবি : সংগৃহীত

জন্মগ্রহণের ২০ মিনিটের মাথায় ‘মৃত’ ঘোষণা করা হয় নবজাতককে। হাসপাতাল থেকে দেয়া হয় ‘ডেথ সার্টিফিকেট’। তারপর বাড়ি নিয়ে কবর দেয়ার সময় নড়ে উঠে শিশুটি। এমনই এক ঘটনা ঘটেছে পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটালে। খবর টিভি নাইন বাংলার।

খবরে বলা হয়েছে, গতকাল শনিবার (৮ এপ্রিল) ভোরে এক নারীর প্রসব যন্ত্রণা শুরু হয়। দুপুর ১২টার দিকে তাকে ঘাটাল হাসপাতালে ভর্তি করা হয়। তার কিছু সময় পর তিনি পুত্র সন্তানের জন্ম দেন।

বিকালে শিশুটির পরিবারকে জানানো হয়, জন্মের ২০ মিনিটের মধ্যেই মারা গিয়েছে নবজাতকটি। রাতে তার মৃত্যুর সনদও দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। পরে রাত সাড়ে ১০টার দিকে নবজাতককে নিয়ে বাড়ি ফিরে যান পরিবারের সদস্যরা।

পরিবারের দাবি, হাসপাতাল থেকে ফিরে ‘মৃত’ শিশুটিকে কবর দিতে গিয়ে চমকে উঠেন তার মা-বাবা ও আত্মীয় স্বজনরা। শিশুটির শরীরে তখনও প্রাণ ছিল। ফলে পুনরায় হাসপাতালে ভর্তি করে তাকে আইসিইউতে রাখা হয়। সেখানেই তার চিকিৎসা চলছিল। তবে রোববার (৯ এপ্রিল) সকালে শিশুটির মৃত্যু হয়।

এদিকে এই ঘটনাকে নজিরবিহীন আখ্যা দিয়ে পশ্চিম মেদিনীপুর জেলার ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালের বিরুদ্ধে চিকিৎসার গাফিলতির অভিযোগ তুলে তদন্তের দাবি করেছে শিশুটির পরিবার। এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছে জেলার স্বাস্থ্য দফতর।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply