‘মেসি নিখুঁত, আর হাল্যান্ড-রোনালদো গোলমেশিন’

|

ছবি: সংগৃহীত

লিওনেল মেসি নিখুঁত খেলোয়াড়। অন্যদিকে, আর্লিং হাল্যান্ড, ক্রিস্টিয়ানো রোনালদোর মতোই একজন গোলমেশিন। সাউদাম্পটনের বিপক্ষে হাল্যান্ডের জোড়া গোলের প্রশংসা করতে গিয়ে এসব কথা বলেন ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা। খবর স্কাই স্পোর্টসের

ক্লাব ফুটবল মাতালেও বিশ্বকাপে অংশ নিয়ে ভক্তদের মন জয় করার সুযোগ পাননি আর্লিং হাল্যান্ড। নিজ দেশ নরওয়ে সুযোগ পায়নি বিশ্বকাপে। তবে ক্লাব ফুটবলে ঠিকই চলছে হাল্যান্ড চমক। চোট কাটিয়ে মাঠে ফিরেই নিজের জাত চেনান এই স্ট্রাইকার। সাউদাম্পটনের বিপক্ষে জোড়া গোল করে ফের নিজ সামর্থ্যের জানান দিয়েছেন এই নরওয়েজিয়ান তারকা। এই মৌসুমে হাল্যান্ডের এটি ৪৪তম গোল।

ম্যাচ শেষে ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকারকে প্রশংসায় ভাসিয়েছেন দলের কোচ পেপ গার্দিওলা। এক পর্যায় উদাহরণ হিসেবে টেনে এনেছেন লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর নাম। বলেছেন, হাল্যান্ডের মধ্যে এলএমটেন ও সিআরসেভেন এর ছায়া দেখতে পান তিনি।

ছবি: সংগৃহীত

ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা বলেন, আর্লিংয়ের খেলার ধরণ ও মানসিকতা রোনালদো আর মেসির মতো। তাদের মতো হাল্যান্ডও নিজের উপর চাপ প্রয়োগ করতে পারে। এই বয়সে সে যতগুলো গোল করেছে তা অবিশ্বাস্য। সেই বয়সে মেসি ও রোনালদোর গোলের সঙ্গে তুলনা করুন। আপনারাও মিল খুঁজে পাবেন।

ইউরোপের ক্লাব ফুটবলে ৭০২ গোল করে শীর্ষে আছেন লিও মেসি। বিশ্বকাপ জয়ী এই তারকা একেবারেই নিখুঁত; এমন মন্তব্য করেছেন গার্দিওলা। তিনি বলেন, আমার মতে মেসি এখন পরিপূর্ণ ও নিখুঁত খেলোয়াড়। সে যে কোনো পজিশনে যে কোনো জায়গাতে খেলতে পারে। সবচেয়ে বড় বিষয়, মেসি খেলাটা বোঝে। অন্যদিকে, আর্লিং আর রোনালদো মেশিন।

মেসি ও রোনালদো দীর্ঘ সময় ধরে রাজত্ব করে এসেছে ফুটবল বিশ্বে। তাদের মতো টিকে থাকতে হলে হাল্যান্ডকে ফিটনেসে গুরুত্ব দেয়ার পরামর্শ দিয়েছেন এই ম্যান সিটি কোচ। পেপ গার্দিওলা আরও বলেন, এক দুই বছর নয়, গেলো দুই যুগ ধরে মেসি আর রোনালদো তাদের পারফরমেন্স ধরে রেখেছে। আর্লিং সেটা ভালো করেই জানে। তারা খুব একটা চোটে পড়তো না। কিন্তু আর্লিং যদি নিজের যত্ন না নেয় তাহলে টিকে থাকাটা বেশ চ্যালেঞ্জিং হয়ে দাঁড়াবে।

সবশেষ, এতো সুন্দর সব ফুটবল কেন্দ্রিক সময় উপহার দেয়ার জন্য এলএমটেন আর সিআরসেভেনকে ধন্যবাদ দিয়েছেন গার্দিওলা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply