সৌম্য-আফিফকে নিয়ে যা বললেন হাবিবুল বাশার (ভিডিও)

|

সাংবাদিকদের সাথে মতো বিনিময়কালে জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার।

বর্তমান পারফরম্যান্সে কিছুটা হতাশ করলেও জাতীয় দলের বিবেচনায় আছেন সৌম্য সরকার। ভাল করতে হলে ব্যাটিং প্ল্যানটা ঠিক করতে হবে সৌম্য’র। আরেক ব্যাটার আফিফ ধ্রুব প্রত্যাশা পুরণ করছেন ঘরোয়া ক্রিকেটে। আফিফকে বাংলাদেশ ক্রিকেটের ভবিষ্যত বলছেন নির্বাচক হাবিবুল বাশার সুমন।

সৌম্য সরকারকে এক সময় দেখা হতো লাল সবুজের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাওয়ার এক অদম্য সম্ভাবনা হিসেবে। আর, এখন দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা সৌম্য এবারের ঢাকা প্রিমিয়ার লিগে খেলছেন মোহামেডানের হয়ে। এখন পর্যন্ত ৯ ম্যাচে ২০.১৩ গড়ে করেছেন মাত্র ১৬১ রান। ফিফটি পেয়েছেন মাত্র একটি। সবশেষ ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে খেলতে নেমে ১২ বলে করেছেন মাত্র ৯ রান।

ফতুল্লায় নিজে বসে এ খেলা দেখেছেন নির্বাচক হাবিবুল বাশার। সময়ের সাথে সৌম্য’র এমন বর্ণহীন পারফরম্যান্সে হতাশা প্রকাশ করলেন তিনি।

বাংলাদেশ দলের নির্বাচক হাবিবুল বাশার বলেন, সৌম্য’র আরও অনেক ভাল ভাল ইনিংস আছে। ম্যাচ জেতানো ইনিংসও আছে। আমরা প্রত্যাশা করছি ও ফর্মে ফিরবে কারণ এখনও আমরা সৌম্যকে নিয়ে ভাবছি। ওর সামর্থ্য সম্পর্কে আমরা সবাই জানি।

দুই মৌসুম আগেই দেশের প্রথম ক্রিকেটার হিসেবে এই প্রিমিয়ার লিগেই ডাবল সেঞ্চুরি করেছিলেন সৌম্য। সামর্থ্যতো আছেই। সমস্যাটা কোথায় হচ্ছে সৌম্যর আর সেখান থেকে ফেরার উপায়ই বা কি?

এ প্রসঙ্গে হাবিবুল বাশার বলেন, সব ব্যাটারেরই একটা ব্যাটিং প্ল্যান থাকে। আর আমি নিজে একজন ক্রিকেটার হিসেবেও মনে করি যে ব্যাটিং প্ল্যানটা খুবই জরুরি। কোন বোলারকে মারবো, কাকে দেখেশুনে খেলবো, মাঠের কোন সাইডটা বড় বা বাতাস কোন দিকে বইছে এরকম যে ছোটখাটো ব্যাপারগুলোর দিকে খেয়াল রাখতে হবে। আমার মনে হয় সৌম্য যেভাবে ব্যাটিং করতে চায় সেভাবেই সুবিধামতো ওর ব্যাটিং প্ল্যান ঠিক করে ফেলবে।

দারুণ প্রতিভাধর আরেক ক্রিকেটার আফিফ হোসেন ধ্রুব। ২০১৯ সাল থেকে লাল সবুজের জার্সিতে একপ্রকার অটো চয়েস হয়ে উঠেছিলেন ছোট সংস্করণে। আয়ারল্যান্ড সিরিজের মাঝপথে হঠাৎ করেই বাদ পড়েন বাজে পারফরম্যান্সের কারণে।

ঢাকা প্রিমিয়ার লিগে আফিফ খেলছেন আবাহনীর হয়ে। টপ অর্ডারে ব্যাট করে ৬ ইনিংসে ৩ ফিফটিসহ ৫৩.৬০ গড়ে করেছেন ২৬৮ রান। প্রধান নির্বাচক বলেছিলেন ঘরোয়া ক্রিকেটে প্রমাণ করলে আবারও সুযোগ থাকবে ভবিষ্যতে।

আফিফ সম্পর্কে হাবিবুল বাশার বলেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো যে ও রান করছে। ও টপ অর্ডারে সুযোগ পেলে সবসময়ই রান করে আসে। আমাদের ভবিষ্যৎ পরিকল্পনায় অবশ্যই আফিফ আছে।

বাশারের মতে প্রতিভাবান ক্রিকেটাররা ভাল করলে অপশন বাড়বে জাতীয় দলে। আরও বেশি সমৃদ্ধ হবে ভবিষ্যতের বাংলাদেশ ক্রিকেট।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply