কে হবেন ‘সত্যবতী’?

|

দেব যে ‘ব্যোমকেশ’ রূপে বড়পর্দায় হাজির হতে যাচ্ছেন, সে খবর পুরনো। টলিপাড়ায় এখন চর্চিত বিষয়, ‘দুর্গরহস্য’ অবলম্বনে বিরসা দাশগুপ্ত পরিচালিত এ সিনেমায় ‘সত্যবতী’র চরিত্রে কাকে দেখা যাবে? জানা গেছে, সত্যবতী হিসেবে নির্মাতাদের পছন্দ ছিলেন মৌনী রায়। কিন্তু এখন শোনা যাচ্ছে, প্রস্তাব গেলেও বলিউড অভিনেত্রী মৌনী নাকি এই সিনেমায় থাকছেন না। তাহলে ব্যোমকেশ দেবের সত্যবতী হতে চলেছেন কে?

পশ্চিমবঙ্গের মেয়ে মৌনি রায় এখন বলিউড কাঁপাচ্ছেন। হিন্দি টেলিভিশন ইন্ডাস্ট্রি দিয়ে ক্যারিয়ার শুরু করা মৌনি এরইমধ্যেই কাজ করেছেন রণবীর-আলিয়া, অক্ষয় কুমারের মতো সুপারস্টারের সঙ্গে। ‘নাগিন’ খ্যাত এ অভিনেত্রীকে আপতত দেখা যাচ্ছে রিয়ালিটি শো ‘ডান্স বাংলা ডান্স’-এর বিচারক হিসাবে। ছোটপর্দার পর টলিউডের সিনেমাতেও ডেবিউ করতে চলেছেন মৌনি, এমন গুঞ্জন সপ্তাহ-দুয়েক আগেই শোনা গিয়েছিল। খবর ছিল, ‘ব্যোমকেশ’ দেবের ‘সত্যবতী’ হিসাবে দেখা যাবে মৌনিকে। যদিও এ খবরকে ‘গুজব’ বলে উড়িয়ে দিয়েছেন মৌনি। জানিয়েছেন ব্যোমকেশের সঙ্গে যুক্ত নন তিনি।

তাহলে ‘দুর্গরহস্য’ অবলম্বনে বিরসা দাশগুপ্ত পরিচালিত ‘ব্যোমকেশ’ ছবিতে সত্যবতী কে হচ্ছেন? এ নিয়ে জোরচর্চা টলিগঞ্জের অন্দরে। শোনা যাচ্ছে মুম্বাই নিবাসী আরেক নায়িকাকে নিয়ে চিন্তাভাবনা শুরু করেছেন নির্মাতারা। সত্যবতীর চরিত্রে দেখা মিলতে পারে পূজা ব্যানার্জির।

হিন্দি টেলি ইন্ডাস্ট্রির পরিচিত মুখ পূজা। টলিগঞ্জেও তার কাজের অভিজ্ঞতা রয়েছে। দেবের সঙ্গে ‘হইচই আনলিমিটেড’ সিনেমায় অভিনয়ও করেছেন এ সুন্দরী। সদ্যই রাজা চন্দের সিনেমার কাজ শেষ করেছেন, যেখানে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের নায়িকা হিসাবে দেখা যাবে পূজাকে। শোনা যাচ্ছে যে এরমধ্যেই নাকি সত্যবতীর চরিত্রের জন্য অফার গিয়েছে পূজার কাছে, তবে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি তিনি।

এদিকে ‘ডান্স বাংলা ডান্স’-এর মঞ্চে মৌনির অনুপস্থিতিতে অতিথি বিচারকের ভূমিকায় দেখা যাচ্ছে পূজাকে, এখানেও কি মৌনির স্থান দখল করবেন নায়িকা? শোনা যাচ্ছে, সত্যবতীর চরিত্রের জন্য মৌনিই প্রথম পছন্দ ছিলেন নির্মাতাদের। একটি রিয়ালিটি শো-এর সূত্রে দেবের সঙ্গে আলাপ নায়িকার। তবে চরিত্রে জন্য মৌনি আকাশছোঁয়া পারিশ্রমিক চেয়ে বসলে সরে দাঁড়ান ‘ব্যোমকেশ’ নির্মাতারা।

গত ২৮ জানুয়ারি শরদিন্দু বন্দ্যোপাধ্যায় সৃষ্ট বাঙালির প্রিয় গোয়েন্দা চরিত্রকে আবারও বড় পর্দায় ফিরিয়ে আনার কথা ঘোষণা করেছিলেন দেব। শুধু অভিনেতা নয়, এ সিনেমার প্রযোজনার দায়িত্বেও থাকছেন এই টলি তারকা। দেবের প্রোডাকশন হাউজ- দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চার্স এবং শ্যাডো ফিল্মসের যৌথ উদ্যোগে তৈরি হতে চলেছে ‘ব্যোমকেশ দূর্গ রহস্য’।

অন্যদিকে আসছে পূজায় মুক্তি পাবে দেব অভিনীত ‘বাঘাযতীন’। সে সিনেমার শ্যুটিং নিয়ে এতোদিন ব্যস্ত ছিলেন তিনি। যেখানে দেবের নায়িকা নবাগতা সৃজা দত্ত। শোনা যাচ্ছে, ‘বাঘাযতীন’-এর আগে আগস্ট মাসেই নাকি মুক্তি পাবে ‘ব্যোমকেশ দূর্গ রহস্য’। কিন্তু হাতে একদম সময় নেই, তাই চটজলদি কাস্টিং চূড়ান্ত করে মে মাসেই শ্যুটিং শুরুর পরিকল্পনা রয়েছে দেবের। ব্যোমকেশ রূপে দেবকে দেখতে উদগ্রীব বাঙালি দর্শকও।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply