একাধিক ডিভাইসে একই অ্যাকাউন্ট ব্যবহারের সুবিধা নিয়ে এলো হোয়াটসঅ্যাপ

|

একাধিক ফোনে একই অ্যাকাউন্ট ব্যবহারের সুবিধা নিয়ে এলো ম্যাসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। এই সুবিধা দিতে তারা নতুন কমপেনিয়ন মুড পরীক্ষামূলক চালু করেছে। নতুন এ সুবিধার ফলে অ্যান্ড্রয়েড বেটা সংস্করণ ব্যবহারকারীরা সহজেই প্রাইমারি ফোনের বদলে অন্য ফোনে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন।

কমপেনিয়ন মোড কাজে লাগিয়ে সহজেই যেকোনো ফোনকে সেকেন্ডারি ফোন হিসেবে যুক্ত করা যাবে। শুধু তাই নয়, প্রাইমারি ফোনে থাকা হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের সব তথ্য সেকেন্ডারি ফোনে স্বয়ংক্রিয়ভাবে স্থানান্তর হয়ে যাবে। ফলে একাধিক ফোনে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট স্বচ্ছন্দে ব্যবহার করা যাবে।

হোয়াটসঅ্যাপের মাল্টি ডিভাইস ফিচারের আওতায় চালু হওয়া কমপেনিয়ন মোড ব্যবহারের সময় প্রাইমারি ফোনে ইন্টারনেট সংযোগ না থাকলেও সেকেন্ডারি ফোনে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের লিংক ব্যবহার করা যাবে। অর্থাৎ একাধিক ফোনে আলাদাভাবে হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুযোগ মিলবে।

উল্লেখ্য, মাল্টি ডিভাইস ফিচারের আওতায় প্রাইমারি ফোনের পাশাপাশি চারটি ল্যাপটপ ও ডেস্কটপ কম্পিউটারে একই অ্যাকাউন্ট থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যায়। তবে একাধিক ফোনে একই অ্যাকাউন্ট থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুযোগ না মেলায় অনেকেই বেশ সমস্যার মুখোমুখি হতেন।

সূত্র: অ্যান্ড্রয়েড পুলিশ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply