শহীদ মিনারে ডা. জাফরুল্লাহকে শ্রদ্ধা জানানো হবে আজ

|

বীর মুক্তিযোদ্ধা ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য আজ নেয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের সাধারণ মানুষ তার কফিনে শ্রদ্ধা জানাবেন।

বুধবার (১২ এপ্রিল) দুপুরে সামগ্রিক বিষয়ে সংবাদ সম্মেলন করে এই তথ্য জানায় গণস্বাস্থ্য কেন্দ্র। জানানো হয়, সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত মরদেহ রাখা হবে শহীদ মিনারে। সেখানে তাকে গার্ড অব অনারও প্রদান করা হবে। পরে দুপুর ২টায় সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে তার প্রথম জানাজা।

শুক্রবার (১৪ এপ্রিল) সকাল ১০টায় ডা. জাফরুল্লাহ চৌধুরীর মরদেহ সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান কার্যালয়ে নেয়া হবে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে বাদ জুমা দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। তবে মরদেহ দাফনের বিষয়ে এখনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।

দীর্ঘদিন যাবত কিডনিজনিত সমস্যার কারণে চিকিৎসাধীন ডা. জাফরুল্লাহ চৌধুরী মঙ্গলবার (১১ মার্চ) রাত ১০টা ৪০ মিনিটে ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে ৮১ বছর বয়সে মৃত্যুবরণ করেন।

উল্লেখ্য, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে হাসপাতাল গড়ে তোলার মাধ্যমে যুদ্ধকালীন আহত মুক্তিযোদ্ধাদের সেবা দিয়েছেন ডা. জাফরুল্লাহ। মুক্তিযুদ্ধের পর চিকিৎসা গবেষণা, স্বাস্থ্যব্যবস্থা ও স্বাস্থ্য ব্যবস্থাপনা নিয়ে নানা ধরনের কাজ করেছেন তিনি। জাতীয় ঔষধ নীতি ও জাতীয় স্বাস্থ্যনীতি প্রণয়নেও বড় ভূমিকা রেখেছেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply