দেহদান নয়, দাফন হচ্ছে ডা. জাফরুল্লাহ চৌধুরীর

|

দেহদান নয়, দাফন করা হবে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে। পারিবারিক সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল (১৪ এপ্রিল) সাভারের গণস্বাস্থ্য কেন্দ্র প্রাঙ্গণে তাকে দাফন করা হবে।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর ছেলে বারিশ চৌধুরী এ কথা জানিয়েছেন। আরও জানালেন, ডা. জাফরুল্লাহ চৌধুরীকে সম্মান প্রদর্শনের জায়গা থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও গণস্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসকরা তার শরীরে ছুরি চালাতে রাজি হননি। তাই গণস্বাস্থ্য কেন্দ্রের এই প্রতিষ্ঠাতার দেহদানের ইচ্ছে পূরণ করা সম্ভব হচ্ছে না।

এদিকে, বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে ডা. জাফরুল্লাহ চৌধুরীকে শ্রদ্ধা জানিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। পরে তাকে গার্ড অব অনার দেয়া হয়। ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে গার্ড অব অনার দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) হেদায়েতুল ইসলাম।

উল্লেখ্য, গত মঙ্গলবার রাত ১১টার দিকে রাজধানীর ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ডা. জাফরুল্লাহ চৌধুরী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। তিনি দীর্ঘদিন কিডনি জটিলতায় ভুগছিলেন। এছাড়া বার্ধক্যজনিত সমস্যাও দেখা দিয়েছিল এ বীর মুক্তিযোদ্ধার।

/এএআর/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply