নিউ সুপার মার্কেটে আগুন নিয়ন্ত্রণ করতে গিয়ে আহত ১০ ফায়ার সার্ভিসকর্মী

|

ঘটনাস্থলের ছবি

রাজধানীর নিউ সুপার মার্কেটে আগুন নিয়ন্ত্রণে কাজ করতে গিয়ে আহত হয়েছেন ফায়ার সার্ভিসের ১০ কর্মী। তাদেরকে চিকিৎসার জন্য হাসপাতালে নেয়া হয়েছে। আহত ১০ জনের পরিচয় এখনও জানা যায়নি। এই মুহূর্তে রাজধানীর নিউ সুপার মার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৩০টি ইউনিট ও ২০০ সদস্য। ঘটনাস্থল থেকে এখনও বেরোচ্ছে ঘন ধোঁয়ার কুণ্ডলী।

শনিবার (১৫ এপ্রিল) ভোর ৫টা ৪০ মিনিটে নিউ সুপার মার্কেটে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। এরপর একে একে ১৮টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ শুরু করে। পরে যোগ দেয় আরও বারোটি ইউনিট। উদ্ধার কাজে ফায়ার সার্ভিসের সাথে যুক্ত হয়েছে সেনা, নৌ ও বিমান বাহিনী। এছাড়াও সাথে আছে র‍্যাব ও বিজিবি। এছাড়াও আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করছেন স্কাউট সদস্যরা, স্থানীয় দোকানি ও ব্যবসায়ীরাও।

সকাল ৮টা ৪০ মিনিট পর্যন্ত দেখা গেছে তিনতলা ভবনটির চারপাশে ঘন ধোঁয়ার কুণ্ডলী। আগুন নেভাতে ফায়ার সার্ভিস সদস্যদের সাহায্য করছেন বিজিবিসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। দুই ঘণ্টা পার হলেও আগুন পুরো মার্কেটে নিয়ন্ত্রণে আসেনি।

প্রসঙ্গত, ২০১৬ সালে ঢাকা (দক্ষিণ) সিটি করপোরেশন নিউ সুপার মার্কেটের এ ভবনটিকে অগ্নিঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করে। গত কয়েকদিন আগেই অনেকটা একই সময়ে সংঘটিত অগ্নি দুর্ঘটনায় ভস্মীভূত হয় রাজধানীর বঙ্গবাজার মার্কেট।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply