কুমিল্লায় জাল টাকাসহ গ্রেফতার ১

|

কুমিল্লা ব্যুরো:

কুমিল্লায় ১ হাজার টাকার ১০০টি জাল নোটসহ একজনকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। শনিবার (১৫ এপ্রিল) দুপুরে জেলা গোয়েন্দা পুলিশ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়।

গ্রেফতারকৃত আসামি মো. সোহেল আরমান (৪০) জেলার মুরাদনগর উপজেলার বাখরনগর (উত্তর পাড়া মোল্লা বাড়ি) গ্রামের মো. খবির মিয়ার ছেলে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গতকাল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে একটি বিশেষ দল জাল টাকা উদ্ধার অভিযানে নামে। এ সময় কোতয়ালী মডেল থানাধীন টিক্কারচর এলাকায় একটি চেকপোস্ট বসানো হয়। চেকপোস্ট চলাকালীন মোটরসাইকেলযোগে মো. সোহেল আরমান নামের এক লোককে তল্লাশি করে কোমরে থাকা একটি ব্যাগে এক হাজার টাকার ১ বান্ডিল নোট পাওয়া যায়। পরে তা গণনা শেষে দেখা যায় ১০০টি এক হাজার টাকার নোট রয়েছে এবং এসব টাকায় একই নম্বরের একাধিক টাকা পাওয়া যায়। পুলিশের সন্দেহ হলে টাকাগুলো পরীক্ষা করে জাল নোট বলে নিশ্চিত হয়। পরে তাকে গ্রেফতার করে পুলিশ হেফাজতে নেয়া হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আরমান জানায়, তার এই কাজের সহযোগী হিসেবে মো. শরীফ নামে আরও একজন রয়েছে। সে জেলার দেবিদ্বার উপজেলার পুরান বাজার বেড়িবাঁধ এলাকার বাবুল মিয়ার ছেলে। উদ্ধার হওয়া এসব জাল টাকা ঈদে বিভিন্ন শপিংমল, বিকাশ, মোবাইল রিচার্জসহ বিভিন্ন ব্যবসায়িক লেনদেনে ব্যবহার করে থাকে। গ্রেফতারকৃত সোহেল আরমানের বিরুদ্ধে জাল টাকা সংক্রান্ত বিভিন্ন থানায় ১০টি মামলা রয়েছে।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply